• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নয়াপল্টনে লক্ষ লক্ষ নেতাকর্মীর ঢল 

  নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৯, ১৪:১৩
সাদেক হোসেন খোকার মরদেহ
নয়াপল্টনে সাদেক হোসেন খোকার মরদেহ দেখতে নেতাকর্মীদের ঢল (ছবি : সংগৃহীত)

অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র, বিএনপির ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ নেওয়া হয়েছে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে লক্ষ লক্ষ নেতাকর্মীর ঢল নেমেছে নয়াপল্টনে। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর ১টা ৪০ মিনিটে শহীদ মিনার থেকে তার মরদেহ সেখানে নেওয়া হয়। বাদ জোহর নয়াপল্টনে তার আরেকটি নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনে। সেখানে দুপুর ৩টায় তার আরেকটি নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। 

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা ২৬ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সাদেক হোসেন খোকার মরদেহ। বেলা ১১টায় সাদেক হোসেন খোকার মরদেহ নেওয়া হয় জাতীয় সংসদ ভবন চত্বরে। সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা ১২টায় খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হয়। 

বাদ জোহর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে তৃতীয় জানাজা। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে চতুর্থ দফা জানাজা শেষে খোকার মরদেহ নেওয়া হবে গোপীবাগে তার নিজ বাসভবনে। বাদ আসর স্থানীয় ধূপখোলা মাঠে অনুষ্ঠিত হবে পঞ্চম দফা নামাজে জানাজা। পরে তার লাশ জুরাইন কবরস্থানে বাবা-মায়ের পাশে দাফন করা হবে।

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন থাকার পর গত ৪ নভেম্বর নিউইয়র্ক সময় রাত ২টা ৫০ মিনিটে ও বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে ইন্তেকাল করেন সাদেক হোসেন খোকা। সেখানে নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয় সাদেক হোসেন খোকার প্রথম নামাজে জানাজা। পরে নিউইয়র্ক সময় মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা ২০ মিনিটে) দেশের পথে রওনা দেয় সাদেক হোসেন খোকার মরদেহ।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড