• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজেদের দুর্নীতির ভারেই সরকারের পতন হবে : মওদুদ

  অধিকার ডেস্ক

০১ নভেম্বর ২০১৯, ১৫:১৫
মওদুদ আহমদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি : সংগৃহীত

সরকার দুর্নীতির বিরুদ্ধে যতই অভিযান পরিচালনা করুক না কেন, এটা হচ্ছে আই ওয়াশ বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, এটা সত্যিকার অর্থে তারা পারবে না, কারণ তাদের প্রত্যেকটি অঙ্গ-প্রতঙ্গে, শাখা-প্রশাখায় দুর্নীতি প্রবেশ করেছে। এখান থেকে ফিরে আসা তাদের সম্ভব হবে না। আওয়ামী লীগ সরকারের পতন এখন সময়ের ব্যাপার। তাদের নিজেদের দুর্নীতির ভারেই তাদের পতন হবে।

শুক্রবার (১ নভেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত জাতীয়তাবাদী নবীন দলের খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় এক বছর আট মাস হলো আমাদের নেত্রী কারাগারে বন্দি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছয় হাজার মাইল দূরে আছেন উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, লক্ষাধিক মামলায় ২৬ লাখের উপরে দলীয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তারপরও বিএনপি টিকে আছে। তারা জোর করে ক্ষমতায় গিয়ে বিএনপিকে নিঃশেষ করতে চায়। কিন্তু নিঃশেষ করতে পেরেছে? পারেনি। কারণ বিএনপি একটি দেশপ্রেমিক রাজনৈতিক দল। এ দল দেশের জনগণের জন্য কাজ করে। এ দলকে নিঃশেষ করা সম্ভব হবে না।

দুর্নীতিপরায়ণ এ সরকারের পতন হতে বাধ্য, অবশ্যই পতন হবে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমাদের নেত্রী মুক্তি পাবেন, দেশে গণতন্ত্র ফিরে আসবে। আইনের শাসন ফিরে আসবে, বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে।

সাবেক এই আইনমন্ত্রী আরও বলেন, আমাদের হাজার হাজার নেতাকর্মী যারা জেলে আছেন তারা মুক্তি পাবেন। বিরোধীদলের সব নেতাকর্মীর মামলা প্রত্যাহার করা হবে। আমরা দেশে একটি সুষ্ঠু ধারার রাজনীতি প্রতিষ্ঠা করব।

সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদার। এতে সোহেল রানার পরিচালনায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় প্রমুখ।

ওডি/এএস

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড