• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলফির গল্প, সাথে কথা অল্প 

  সাবরিনা তাবাসসুম মৌ

২২ জানুয়ারি ২০২২, ১৮:৫৭
পোষা বিড়াল
পোষা বিড়াল (ছবি: সংগৃহীত)

আমার এইটুকু জীবনের উপলব্ধি হলো, মানুষই মানুষকে ধোঁকা দেয়। পশুপাখি মানুষকে কখনো ধোঁকা দেয় না।

অনেক আগে আমার একটা পোষা কুকুর ছিল যাকে আমি একবছর লালন-পালন করেছিলাম। মায়ের অসুস্থতার কারণে কুকুরটি যখন অন্য বন্ধুকে দিয়ে দেই। সেই নতুন বাসা নতুন মানুষকে মেনে নিতে তিন চারদিন সময় লেগেছিল ওর। এই সময় সে কোনো খাওয়া দাওয়া করেনি।

আমার বাসায় এখন যে পোষা বিড়ালটা আছে। ওর নাম কুলফি। কিছুদিন আগে আমি অনেক অসুস্থ হয়ে যাওয়ায় ওকে কিছু দিনের জন্য অন্যের বাসায় দিয়েছিলাম। কিন্তু কুলফি ওই বাসায় গিয়ে পাঁচদিন খাওয়া দাওয়া করেনি। ওর চোখ দিয়ে পানি পড়ত সবসময়। যে বাসায় দিয়েছিলাম, তারা জানায়- কুলফি না খেয়ে না ঘুমিয়ে মারা যাওয়ার অবস্থা হয়েছিল। পরে আমি সুস্থ হয়ে ওকে নিয়ে আসি।

একেই বলে বিশ্বস্ততা। একটু চিন্তা করে দেখুন- পোষা প্রাণীর জন্য আমরা তেমন কিছুই করি না। খাবার দেই আর আমাদের কোলে চড়ে বসে থাকে।

মানুষ চিনতে সাবধান হওয়া উচিৎ। কারণ ধোঁকাবাজ দেখতে অবিকল মানুষের মত। তাদের কোনটা সত্য কোনটা মিথ্যা আপনি বুঝতে পারবেন না। কারণ মিথ্যাও সত্য মনে হয়। তবে কিছু মানুষ আছে যারা নিজেরা না খেয়ে অন্যকে খাওয়ায়। অন্যের বিপদে এগিয়ে যায়।

তাই ধোঁকাবাজদের নয় নিজের পরিবার ও পোষা প্রাণীকে সময় দেওয়া উচিৎ।

ওডি/এসএ

চলমান আলোচিত ঘটনা বা দৃষ্টি আকর্ষণযোগ্য সমসাময়িক বিষয়ে আপনার মতামত আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই, সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড