• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫  |   ১৭ °সে
  • বেটা ভার্সন

বিনিদ্র রাত কেটেছে আমার, আমাকে পরাজিত করেছে ছবিটা : ফারুকী

  অধিকার ডেস্ক    ২৭ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৭

আদালতে বাবার চুমু
ছবি : সংগৃহীত

আদালত প্রাঙ্গণে হাতকড়া পরিহিত বাবা তার সন্তানকে আদর করে চুমু খাচ্ছে-সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এমন একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিটি সবার মনকেই নাড়া দিয়েছে। 

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর দৃষ্টি এড়ায়নি। তিনি ফেসবুকে লিখেছেন নিজের অনুভূতির কথা।

ফারুকীর ফেসবুক স্ট্যাটাস তুলে ধরা হলো-  নসরুল হামিদ বিপু ভাই আহত গয়েশ্বর রায় দাদাকে দেখতে গিয়ে যে কথাগুলো বললেন আমরা আশা করবো এই স্পিরিটটা সারা দেশে ছড়িয়ে পড়বে। এই রাজনীতিই আমরা ২০১৮তে দেখতে চাই। বিপক্ষ প্রার্থী বা সমর্থকদের মারধর বা গ্রেফতারের রাজনীতি না। এই দেশে দুই পক্ষকেই থাকতে হবে। কেউ কাউকে নির্মূল করতে পারবো না।

গত কিছুদিন যাবত যা হচ্ছে তা দেখে একটা কথাই বারবার মনে হচ্ছিলো, বাংলাদেশ নিডস এমপ্যাথি। কাউকে গুম করার আগে, আঘাত করার আগে ভাবা দরকার এই আঘাত আমার উপর আসলে কেমন লাগবে আমার। কোনো বাবাকে সন্তানের কাছ থেকে কেড়ে নেওয়ার আগে ভাবা দরকার, আমার ক্ষেত্রে এটা হলে কেমন লাগবে। কালকে কোর্ট প্রাঙ্গণে হাতকড়া লাগানো বাবার সন্তানকে চুমু খাওয়ার ছবিটা দেখে এক বিনিদ্র রাত কেটেছে আমার। বাবারা সন্তানদের কাছে সুপারম্যান। সেই সুপারম্যানের এই অসহায়ত্ব আমাকে পরাজিত করেছে। আমি ভাবছিলাম, "উই নিড অ্যামপ্যাথি"! এমনকি যে পুলিশ ভাই তাকে বেঁধে নিয়ে যাচ্ছিলেন তারও হয়তো এরকম একটা বাচ্চা আছে। তারও অবকাশ আছে ভাবার, আহারে আমার সাথে এরকম হলে আমার ভেতরটায় কি হতো?

এমপ্যাথি, এমপ্যাথি ইজ হোয়াট উই নিড।  এটা একুশে আগস্ট গ্রেনেড হামলার পরে বলেছিলাম, এখনও বলি।

ওডি/ এজেড
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড