• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

ব্রেকিং :

‘এনআইইটির লক্ষ্য জাতি হবে দক্ষ এবং দেশ হবে বেকারমুক্ত’

  মতিউর রহমান বিল্লাল ০৮ এপ্রিল ২০১৯, ১৬:১৮

এনআইইটি
মতিউর রহমান বিল্লাল (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ, বিশ্বে অন্যতম সম্ভাবনাময় দেশগুলোর একটি। যার মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ তরুণ। আমাদের সবচেয়ে বড় শক্তি আমাদের ১৮ থেকে ৩০ বছরের তরুণ কর্মঠ জনগোষ্ঠী। দেশের অগ্রগতি নিশ্চিত হওয়া সত্ত্বেও অথনীতিকে প্রবৃদ্ধি এবং চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে এ বিশাল জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিকে রূপান্তরে ব্যর্থ হচ্ছি শুধু এদের দক্ষতার এবং চাহিদার সমন্বয়ের অভাবে।

এ বৃহৎ জনগোষ্ঠীকে সুদক্ষ করে গড়ে তোলা এবং দেশের মানবম্পদের উন্নয়নের লক্ষ্যে দুই তরুণ উদ্যেক্তা প্রকৌশলী আব্দুল আলিম এবং প্রকৌশলী আব্দুল আজিজ বাংলাদেশে প্রতিষ্ঠা করেছেন অনন্য এক প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এনআইইটি)।

এখানে আছে আর্ন্তজতিক কারিকুলাম বিশ্বমানের ল্যাব, বিষয়ভিত্তিক শর্ট কোর্স এবং আধুনিক প্রশিক্ষণ ব্যবস্থা। আমরা তৈরি করছি দক্ষ জনশক্তি। এনআইইটি বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে সরকারী এবং বেসরকারি অংশীদারিদের সহযোগিতায় অদক্ষ, সুবিধা বঞ্চিত, এতিম ও হতদরিদ্রসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠী সংখ্যালঘুদের সামাজিক অর্ন্তভুক্তকরণ নিশ্চিতকরণ এবং এদের কর্মসংস্থান তৈরিতে সহায়তা করছি।

এছাড়াও এনআইইটি বাংলাদেশ টেকনিক্যাল অ্যাডুকেশন বোর্ডের সহযোগিতায় ‘আরপিএল’ এবং ‘সিবিটি অ্যান্ড এ লেভেল-০৪’ এর এসেসোর এবং ট্রেইনার পার্টের ট্রেনিং এবং এসেসমেন্ট সফলতার সঙ্গে পরিচালনা করে যাচ্ছে। এনআইইটির একমাত্র লক্ষ্য এবং উদ্দেশ্যে হলো যোগ্য এবং দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে বাংলাদেশের শ্রম বাজারে আমূল প্রসার ঘটানো। এনআইইটির লক্ষ্য জাতি হবে দক্ষ এবং দেশ হবে বেকারমুক্ত।

লেখক : চিফ ট্রেইনার অ্যান্ড প্রজেক্ট কো-অর্ডিনেটর, ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এনআইইটি)

চলমান আলোচিত ঘটনা বা দৃষ্টি আকর্ষণযোগ্য সমসাময়িক বিষয়ে আপনার মতামত আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই, সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইলকরুন- [email protected]il.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড