• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনার জন্য নতুন আইন হচ্ছে

  অধিকার ডেস্ক

২৪ অক্টোবর ২০১৯, ০০:১২
হজ
হজ ও ওমরাহ আইন-২০১৯ প্রণয়ন বিষয়ক পর্যালোচনা (বর্ধিত) সভা (ছবি : সংগৃহীত)

সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনার জন্য নতুন আইন হচ্ছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মদ আবদুল্লাহ। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ ও ওমরাহ আইন-২০১৯ প্রণয়ন বিষয়ক পর্যালোচনা (বর্ধিত) সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার ধারাবাহিকতা রক্ষা জরুরি। আর এ ধারাবাহিকতা রক্ষা করতে হলে হজ ব্যবস্থাপনাকে একটি সুশৃঙ্খল প্রাতিষ্ঠানিক কাঠামোর রূপ দিতে হবে। বিষয়টির যথাযথ গুরুত্ব অনুধাবন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হজ বিষয়ে একটি আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। হজের পাশাপাশি এই আইনে ওমরাহ ব্যবস্থাপনার বিষয়টিও অন্তর্ভুক্ত থাকবে।‘

এছাড়া তিনি আরও বলেন, ‘হজ ও ওমরাহ আইন হলে হজ ও ওমরাহ ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্টরা আরও বেশি সাবধানতার সঙ্গে দায়িত্ব পালন করবেন।‘

ধর্ম মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আইন প্রণয়ন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ব্যক্তিদের আন্তরিকতা ও ধৈর্যের সঙ্গে হজ ও ওমরাহ আইন প্রণয়ন প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য ধর্ম প্রতিমন্ত্রী আহ্বান জানিয়েছেন।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর, সংস্থা এবং হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড