• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষামন্ত্রীর যেসব আশ্বাসে আন্দোলন স্থগিত করল শিক্ষকরা

  অধিকার ডেস্ক

২৩ অক্টোবর ২০১৯, ০৫:৫৪
শিক্ষকদের আন্দোলন
নন এমপিওভুক্ত শিক্ষকদের আন্দোলন স্থগিত ( ছবি : সংগৃহীত )

পানি খাইয়ে এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষকরা তাদের আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে আন্দোলনরত শিক্ষকরা শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির বাসভবনে সাক্ষাত করতে গেলে শিক্ষকদের পানি খাইয়ে অনশন ভাঙান তিনি।

বিষয়টি নিশ্চিত করে নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার রাতে সংবাদমাধ্যমকে জানান, শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমরা আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। মন্ত্রী আমাদের পানি খাইয়ে অনশন ভাঙান।

তিনি আরও বলেন, শিক্ষামন্ত্রী জানিয়েছেন- এমপিও নীতিমালা সংশোধনে শিক্ষক ও স্থানীয় প্রতিনিধিসহ শিক্ষা কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হবে। নীতিমালার মধ্যে যেসব অসঙ্গতি রয়েছে তা সংশোধন করতে এ কমিটি গঠন করা হবে।

যেহেতু ৩ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য চূড়ান্ত করা হয়েছে সেটি আর পরিবর্তন করার সুযোগ নেই। প্রতিবছর যোগ্য প্রতিষ্ঠানগুলোকে পর্যায়ক্রমে এর আওতায় আনা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন মন্ত্রী।

শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি আরও বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমরা সন্তুষ্ট হয়ে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের যেসব ভাইরা এমপিওভুক্ত হচ্ছেন তারা যেন বঞ্চিত না হন সেটি বিবেচনা করে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওডি/এসএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড