• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সতর্কতার সঙ্গে যানবাহন চালানোর আহ্বান পলকের

  অধিকার ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ১৩:২৪
‘পাঠাও এবং এটুআই’র উদ্যোগে ‘সেফটি ফার্স্ট’ শীর্ষক অনুষ্ঠান
ছবি : সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বছরের প্রতিটি দিন সড়ক নিরাপদ রাখতে হবে। এর জন্য সবাইকে সচেতন হয়ে সতর্কতার সঙ্গে যানবাহন চালানোর আহ্বান জানান প্রতিমন্ত্রী। 

মঙ্গলবার (২২ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস -২০১৯’ উপলক্ষে পাঠাও এবং এটুআই’র উদ্যোগে ‘সেফটি ফার্স্ট’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এ সময় ১৯৯৩ সালের এই দিনে এক সড়ক দুর্ঘটনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার পরিবারের সদস্যদের হারিয়েছিলেন জানিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, সেই দিনটিকে স্মরণে রেখে ২০১৬ সালে মাননীয় প্রধানমন্ত্রী ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ হিসেবে ঘোষণা করেন। তবে আমাদের শুধু একদিন বা সাত দিন সড়ক নিরাপদ রাখলে হবে না। বছরের ৩৬৫ দিন আমাদের সতর্ক ও সচেতন থেকে সড়ক নিরাপদ রাখতে হবে। 

সড়ক নিরাপদ রাখতে হলে আমাদের লাগবে তিনটি-‘ই’ বলে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এডুকেশন, ইঞ্জিনিয়ারিং এবং এনফোর্সমেন্ট। সড়ক নিরাপত্তা সম্পর্কে সবাইকে এডুকেশন দিতে হবে, সড়কের প্রকৌশলগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং আইনের প্রয়োগ করতে হবে। চালক, যাত্রী ও আইন প্রয়োগকারী সবাইকে সচেতন হতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পাঠাওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও টপ রাইডাররা। এ সময় টপ রাইডারদের মধ্যে হেলমেট বিতরণ করে পাঠাও।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড