• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাসানচরে থানা হচ্ছে 

  অধিকার ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ০২:৪০
বাংলাদেশ
ভাসানচরে নির্মাণ করা হচ্ছে বসবাসের উপযোগী অসংখ্য বাসগৃহ (ছবি : সংগৃহীত)

রোহিঙ্গা শরণার্থীদের জন্য নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বিচ্ছিন্ন ভাসানচরে অস্থায়ীভাবে পুনর্বাসন কেন্দ্র খোলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। এর অংশ হিসেবে সেখানকার নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার ভাসানচরে একটি থানা গঠনের সিদ্ধান্ত নিয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহম্মদ শফিউল আলম সোমবার (২১ অক্টোবর) সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এমন একটি প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহম্মদ শফিউল আলম জানান, ভাসানচরের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, এরমধ্যেই ভাসানচরের উন্নয়নে ২৮ কোটি ডলার ব্যয় করেছে বাংলাদেশ সরকার। নৌবাহিনীর তত্ত্বাবধানে এই চরটির উন্নয়ন কাজ পরিচালনা করা হচ্ছে।

এছাড়া ভাসানচরে উন্নয়ন প্রকল্পের কাজ প্রায় শেষের দিকে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের একজন সিনিয়র কর্মকর্তা।

সূত্র জানিয়েছে, চারটির নির্মাণকাজ প্রায় সম্পন্ন হওয়ায় এখানে বসবাসে আসা নাগরিকদের নিরাপত্তার বিষয়টিও গুরুত্ব দিয়ে ভাবছে সরকার। এ কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এখানে পুলিশি থানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিকে বিষয়টি নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, সরকার ভাসানচর নিয়ে কোনো লুকোচুরি করছে না। সব নির্মাণ কাজ শেষ হয়ে গেলে পর্যবেক্ষোণের জন্য আগ্রহী কূটনীতিকদের সেখানে নিয়ে যাওয়া হবে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড