• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপি বুবলীর সব পরীক্ষা বাতিল

  অধিকার ডেস্ক

১৯ অক্টোবর ২০১৯, ২০:৫৮
তামান্না নুসরাত বুবলী
এমপি তামান্না নুসরাত বুবলী (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলী জালিয়াতির মাধ্যমে বিএ পরীক্ষায় অংশ নেওয়ায় তার সব পরীক্ষা বাতিল করা হয়েছে। পাশাপাশি তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ বিষয়টি জানান।

হাবিবুর রহমান আকন্দ বলেন, তামান্না নুসরাত বুবলী জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নিয়েছেন। তাই তার সব পরীক্ষা বাতিল করা হয়েছে। পরীক্ষা থেকেও তাকে বহিষ্কার করা হয়েছে। এই বিষয়ে অনুসন্ধানের জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

বুবলীর স্বামী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন। তাকে ২০১১ সালের ১ নভেম্বর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গুলি করে মারা হয়।

নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামা অনুযায়ী সাংসদ বুবলী শিক্ষাগত যোগ্যতা এইচএসসি। এরপর তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হয়েছেন। কিন্তু তিনি বিএ পাসের জন্য অসাধু উপায় বেছে নিচ্ছেন। তিনি রাজধানীতে অবস্থান করলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন অন্য কেউ। এখন পর্যন্ত ৮ ছাত্রী তার হয়ে পরীক্ষা দিয়েছেন।

বাউবির বিএ কোর্স এ পর্যন্ত ৪টি সেমিস্টার ও ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি।

সরেজমিনে পরীক্ষার হলে সাংসদের রোল নম্বরের সিটে দেখা গেছে অন্য এক তরুণী বসা। সেই পরীক্ষার্থীকে সাংবাদিকরা তার পরিচয় জানতে চাইলে তিনি দাবি করেন, ‘আমিই এমপি তামান্না নুসরাত বুবলী।’ তার আইডি কার্ডটি দেখতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, ‘আইডি আনতে ভুলে গেছি।’

আইডি কার্ড ছাড়া কীভাবে একজন শিক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেয়া হলো এ প্রশ্ন করা হয় হল পরিদর্শককে। তিনি সাংবাদিকদের বলেন, আইডি কার্ড হারিয়ে গেছে বলে আমাদের জানিয়েছে ওই পরীক্ষার্থী। প্রমাণ হিসেবে সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হচ্ছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড