• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১১ বাংলাদেশি

  অধিকার ডেস্ক

১৯ অক্টোবর ২০১৯, ১৩:৩৪
দুর্ঘটনাগ্রস্ত বাস
মদিনায় দুর্ঘটনাগ্রস্ত যাত্রীবাহী বাস। (ছবিসূত্র : সৌদি গেজেট)

মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত রাষ্ট্র সৌদি আরবের পবিত্রভূমি মদিনার পার্শ্ববর্তী এলাকায় গত বুধবারের (১৬ অক্টোবর) যাত্রীবাহী বাস দুর্ঘটনায় অন্তত ৩৬ ওমরাহ পালনকারীর মৃত্যু হয়েছে। যাদের মধ্যে অন্তত ১১ বাংলাদেশি রয়েছেন। এতে গুরুতর আহত হন আরও কমপক্ষে চারজন।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘সৌদি গেজেট’ জানায়, বুধবার (১৬ অক্টোবর) দিবাগত রাতে যাত্রীবাহী একটি বাস ও বিপরীত দিক থেকে আসা অন্য একটি ভারী গাড়ির সংঘর্ষ বাঁধলে দুর্ঘটনাটি ঘটে। এতে নিহতরা সবাই সেই বাসের যাত্রী। 

এ দিকে দুর্ঘটনার সর্বশেষ তথ্য জানিয়ে মদিনার প্রাদেশিক পুলিশের একজন মুখপাত্র সৌদিভিত্তিক বার্তা সংস্থা ‘এসপিএ’কে বলেছেন, ‘মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহতদের অধিকাংশই এশিয়া এবং আরবের নাগরিক। প্রদেশটির আল-আখাল সেন্টারে যাত্রীবাহী বাসটি দ্রুতগামী একটি ভারী গাড়ির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগলে মুহূর্তের মধ্যেই সেখানে আগুন ধরে যায়।’

তিনি আরও বলেন, ‘খবর পেয়ে দ্রুত উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে সকল হতাহতকে উদ্ধার করেন। এতে আহত চারজনকে উদ্ধার করে তাৎক্ষণিক মদিনার আল-হামনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তারা সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আছেন।’

অপর দিকে সৌদি আরবে অবস্থিত বাংলাদেশি দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, মরদেহগুলো আগুনে পুড়ে এমন অবস্থায় রয়েছে যে ডিএনএ পরীক্ষা ছাড়া কোনো মতেই মোট নিহত বাংলাদেশিদের নির্ণয় এবং সনাক্তকরণ একবারেই অসম্ভব হয়ে পড়েছে।

আরও পড়ুন :- সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫

যদিও শুক্রবার (১৮ অক্টোবর) স্থানীয় সময় দিবাগত রাত ২টায় দিকে সৌদির বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মোসীহ গণমাধ্যমকে জানান, নিহত ৩৫ জনের মধ্যে সাত বাংলাদেশি নাগরিক ছিলেন। যদিও এখন পর্যন্ত তাদের সকলের পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড