• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবরার হত্যাকাণ্ড দুর্ঘটনা, জাতিসংঘের বিবৃতি ঠিক নয় : পররাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৫ অক্টোবর ২০১৯, ১৬:১৯
আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। (ছবি : সংগৃহীত)

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ড নিয়ে আন্তর্জাতিক মহলের উদ্বেগ অহেতুক ও শিষ্টাচার বহির্ভূত, এটা বন্ধ হওয়া উচিত। এই হত্যাকাণ্ড একটা দুর্ঘটনা, এটা নিয়ে জাতিসংঘের বিবৃতি দেওয়া ঠিক হয়নি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

আবরার হত্যার ঘটনায় জাতিসংঘের বিবৃতি প্রসঙ্গে ড. মোমেন বলেন, জাতিসংঘ অহেতুক বিবৃতি দিয়েছে। নিউইয়র্কে কিছুদিন আগেই একটি হত্যাকাণ্ড হয়েছে, প্রায়শই যুক্তরাষ্ট্রসহ উন্নত বিভিন্ন দেশে হত্যাকাণ্ড হয়। সম্প্রতি যুক্তরাষ্ট্রে এক হত্যাকাণ্ডের আসামিকেও ধরতে পারেনি। এসব ঘটনায় তো জাতিসংঘ বিবৃতি দেয় না।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘটনায় কঠোর প্রতিক্রিয়া জানিয়েছে। দ্রুত সময়ের মধ্যে হত্যাকাণ্ডের বিচার নিষ্পত্তি করতে প্রধানমন্ত্রী ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। আবরার হত্যাকাণ্ড একটা দুর্ঘটনা, এটা নিয়ে জাতিসংঘের বিবৃতি দেওয়া ঠিক হয়নি।

গত ৯ অক্টোবর জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীর দপ্তর থেকে পাঠানো ওই বিবৃতিতে বলা হয়, মতপ্রকাশের অভিযোগে বুয়েটের এক শিক্ষার্থী হত্যার ঘটনায় জাতিসংঘ নিন্দা জানাচ্ছে। মতপ্রকাশের স্বাধীনতা চর্চার জন্য কাউকে হয়রানি, নির্যাতন ও হত্যা করা উচিত নয়।

এর আগে ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের একদল নেতাকর্মী। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকতউল্লাহ। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড