• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবরারের পরিবারকে যে কথা দিলেন প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ১৯:৪৯
প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে আবরারের মায়ের কান্না (ছবি : পিআইডি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বুয়েটের নিহত শিক্ষার্থী আবরার ফাহাদের বাবা, মা ও ভাই সাক্ষাৎ করেছেন।

সোমবার (১৪ অক্টোবর) বিকাল ৫টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান তারা। প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী আবরারের পরিবারকে কথা দিয়েছেন- তিনি হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের ব্যবস্থা করবেন।

শেখ হাসিনা বলেন, আবরারের হত্যাকারী কেউই ছাড় পাবে ন। এ ঘটনায় জড়িত ব্যক্তি যে দলেরই হোক না কেন তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

সূত্র জানায়, আবরারের বাবা বরকত উল্লাহ, মা রোকেয়া বেগম ও তার ছোট ভাই আবরার ফাইয়াজ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। এসময় প্রধানমন্ত্রী তাদের সান্ত্বনা দেন।

আবরারের পরিবারের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অপরাধীর কোনো রাজনৈতিক পরিচয় দেখা হবে না। তাদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। আমি জানি কোনো সান্ত্বনাই আপনাদের যন্ত্রণা কমানোর জন্য যথেষ্ট নয়। সরকার তৎক্ষণাৎ ব্যবস্থা নিয়েছে। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। দ্রুতই এদের বিচার কাজ শুরু হবে।

রবিবার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মরদেহের ময়না তদন্ত শেষে এক সংবাদ সম্মেলনে ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. মো. সোহেল মাহমুদ বলেন, বাঁশ বা স্ট্যাম্প দিয়ে পেটানো হয়ে থাকতে পারে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে। এর ফলেই রক্তক্ষরণ বা ব্যথার কারণে ফাহাদের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ।

ওডি/এসএইচএস/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড