• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইন করে ছাত্ররাজনীতি বন্ধ করা সম্ভব নয় : কৃষিমন্ত্রী

  গাজীপুর প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ২২:২২
গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটে কৃষিমন্ত্রী
গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটে কৃষিমন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

কৃষিমন্ত্রী ড.মো.আব্দুর রাজ্জাক বলেছেন, রাজনীতি ছাত্রদের মৌলিক অধিকার। কথা বলাও মানুষের মৌলিক অধিকার। স্বাধীনভাবে কেউ কোনো কথা বললে সেটা বলতেই পারে। তবে আইন করে ছাত্র রাজনীতি বন্ধ করা সম্ভব না।

শনিবার (১২ অক্টোবর) সকালে গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটে আয়োজিত কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালায়-২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, আবরারকে পিটিয়ে হত্যা করা একটি মর্মান্তিক ঘটনা। এই ঘটনায় আমারও রক্তক্ষরণ হয়েছে। এ রকম ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। 

মন্ত্রী আরও বলেন, পৃথিবীর সব দেশেই ছাত্র রাজনীতি রয়েছে। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতেও ছাত্র রাজনীতি আছে। সেখানেও দলীয় ভিত্তিতে নির্বাচন হয়। ছাত্র রাজনীতি আগেও ছিল আর ভবিষ্যতেও থাকবে। সেটা হতে হবে স্বচ্ছ-সুন্দর এবং নৈতিক। ছাত্র রাজনীতির বিপক্ষে আমরা না। এটা মানুষের মৌলিক অধিকার এবং গণতান্ত্রিক চিন্তা-চেতনার বিকাশ করে। 

কৃষি গবেষণার মহাপরিচালক ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও কৃষিবিদ আব্দুল মান্নান এবং কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান।

পরে মন্ত্রী বিভিন্ন কৃষি গবেষণাগার পরিদর্শন করেন।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড