• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বুয়েটের ঘটনা পুনরাবৃত্তি ঘটতে পারে’

  নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর ২০১৯, ১৭:৩২
আকবর আলি খান
ড. আকবর আলি খান (ফাইল ফটো)

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলি খান বলেছেন, বুয়েটে যে হত্যাকণ্ডের ঘটনা ঘটেছে তা দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়েও ঘটতে পারে। তাই এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়কে আগে থেকেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) এক ডিবেট প্রতিযোগিতায় অতিথি হিসেবে যোগ দিয়ে এ মন্তব্য করেন।

আকবর আলি খান বলেন, ‘বুয়েটের ঘটনার মতো ঘটনা দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়েও ঘটতে পারে।’ 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার দ্রুত বিচারের দাবি জানিয়ে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এ উপদেষ্টা বলেন, ‘আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র দ্রুত দেওয়ার ব্যবস্থা করতে হবে। একই সঙ্গে এ ঘটনার বিচার যেন কোনোভাবেই বিঘ্ন না ঘটে, সে বিষয়ে সরকারের ইতিবাচক ভূমিকা প্রয়োজন।

দেশে চলমান শুদ্ধি অভিযান নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘এ ধরনের অভিযান আগে কেন শুরু হলো না? অভিযান কতদিন চলবে? জানা প্রয়োজন।

চলমান শুদ্ধি অভিযান নিয়ে অনেক প্রশ্ন আছে বলে অভিযোগ করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলি খান। তিনি বলেন, ‘এই অভিযান কেন আরও আগে শুরু হলো না? আর হঠাৎ করেই বা কেন শুরু হলো, তার ব্যাখ্যা জানা প্রয়োজন।’ 

প্রধানমন্ত্রী শুদ্ধি অভিযান পরিচালনা করে দেশের মানুষের মনে আশা জাগিয়েছেন। তবে এ অভিযান সুশাসন প্রতিষ্ঠার আন্দোলনে পরিণত হলেই কেবল শুধু শুদ্ধি সফল হবে। দেশে সুশাসন প্রতিষ্ঠিত হলে অভিযানের আর কোনো প্রয়োজন হবে না বলেও মন্তব্য করেন তিনি।

এ দিকে, ‘সুশাসন প্রতিষ্ঠায় বর্তমান শুদ্ধি অভিযান’ শিরোনামে ডিবেট ফর ডেমোক্রেসির এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতায় অংশ নেয় ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া ও লালমাটিয়া মহিলা কলেজ। বিজয়ী হয় ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড