• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ষড়যন্ত্রকারীরা মরণ কামড় দিতে প্রস্তুত: শিক্ষামন্ত্রী

  চাঁদপুর প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ১৬:০০
চাঁদপুর
বর্ধিত সভায় বক্তব্য রাখছেন ডা. দিপু মনি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, তৃণমূল থেকেই আমাদের সংগঠনকে শক্তিশালী করতে হবে। এর কোনো বিকল্প নাই। আমরা দেখছি চারদিকে নানা ষড়যন্ত্র চলছে। কারণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে যে জায়গায় নিয়ে যাচ্ছে, সেখানে কিন্তু স্বাধীনতা ও দেশ বিরোধী এবং প্রতিক্রিয়াশীল চক্রের কারো কোনো স্থানই থাকবে না। এই কারণে তারা এখন মরিয়া হয়ে উঠবে। তারা তাদের চিরদিনের যেই ষড়যন্ত্র, তা চালিয়ে যাচ্ছে। এখন তারা মরণ কামড় দেওয়ার জন্য প্রস্তুত। সে জন্য আমাদেরকেও প্রতি মূহুর্ত সজাগ ও সতর্ক থাকতে হবে।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের চলমান এই অবস্থায় আমাদের সকলকে দ্বিধা-দ্বন্দ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। সংগঠনের কাজকে এগিয়ে নিতে সেই কারণে তৃণমূল থেকে কাজ করতে হবে। আমরা এ নিয়ে চতুর্থবার সরকার পরিচালনা করছি। দীর্ঘ দিন সরকারে থাকলে সাংগঠনিক কাজের মধ্যে কিছুটা ভাটা পড়ে। কিন্তু এখনই আমাদের সময় সাংগঠনিকভাবে আলাপ-আলোচনার মাধ্যমে এগিয়ে যাওয়া।

দীপু মনি বলেন, সামনে আমাদের কেন্দ্রীয় কাউন্সিল। কাউন্সিলের পূর্ব প্রস্তুতি হিসেব কাজগুলো যেন আমরা সঠিকভাবে করতে পারি এবং কাউন্সিল পরবর্তী বঙ্গবন্ধু কন্যার যে প্রচেষ্টা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া, সেই কাজে আমরা একজন কর্মী হিসেবে কাজ করব। সেই বিষয়ে আমাদের এই সভায় আলোচনা করব।

শিক্ষামন্ত্রী বলেন, জেলার বর্ধিত সভা হচ্ছে সর্বোচ্চ ফোরাম। এখানে এসে কেউ সংকুচিত হয়ে থাকবেন না। কারণ সাংগঠনের নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে গিয়ে আমাদের অনেক সময় ভুল-ত্রুটি থাকতে পারে। প্রত্যেকের মনের কথাগুলো তুলে ধরতে হবে। বিব্রতকর অবস্থায় পড়বেন মনে করে অনেকেই কথা বলেন না। আলাপ আলোচনার মধ্য দিয়ে আমাদের সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করতে হবে। বঙ্গবন্ধু কন্যা ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছেন, আমাদেরকে সেই কাজে সহযোগিতা করতে হবে। আর তার জন্য সংগঠনকে শক্তিশালী করতে হবে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন- চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম, সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি ইউসুফ গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভুঁইয়াসহ জেলার অন্যান্য নেতৃবৃন্দ।

ওডি/এমবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড