• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬ দিনের সফরে সার্বিয়ায় গেলেন স্পিকার

  অধিকার ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ০৯:২৫
ড. শিরীন শারমিন চৌধুরী
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। (ফাইল ছবি)

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৪১তম অ্যাসেম্বলিতে অংশ নিতে ৬ দিনের সফরে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় তিনি ঢাকা ছাড়েন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, অক্টোবরের ১৩ থেকে ১৭ তারিখ চার দিন ব্যাপী বেলগ্রেডে এই অ্যাসেম্বলি এবং আইপিইউয়ের সংশ্লিষ্ট মিটিং হবে। অ্যাসেম্বলিতে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রতিনিধি দলের অন্য ১২ জন সদস্য হলেন- ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, মো. হাবিবে মিল্লাত, ফাহমী গোলন্দাজ বাবেল, আবদুস সালাম মূর্শেদী, পীর ফজলুর রহমান, সুবর্ণা মুস্তাফা, শবনম জাহান এবং সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

জানা গেছে, বেলগ্রেডে ১৪০টি দেশের ৭০ জন স্পিকার, ৪০ জন ডেপুটি স্পিকারসহ ৭শ এর অধিক এমপি সংসদীয় গণতন্ত্রের অন্যতম বৃহত্তম এই অ্যাসেম্বলিতে অংশ নেবেন। অংশগ্রহণকারীদের মধ্যে ৩০ শতাংশ নারী এবং ১৭ শতাংশ তরুণ এমপি রয়েছেন, যাদের বয়স ৪৫ এর নিচে।

আগামী ১৭ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে ড. শিরীন শারমিন চৌধুরীর।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড