• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরেকটু কেয়ারফুল হলে আবরার হত্যাকাণ্ড হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১১ অক্টোবর ২০১৯, ১৭:২৪
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি : সংগৃহীত)

বুয়েট প্রশাসন আরেকটু কেয়ারফুল হলে আবরার ফাহাদ হত্যাকাণ্ড হতো না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, আপনাদের জানা রয়েছে যে, বিশ্ববিদ্যালয় প্রশাসন না ডাকা পর্যন্ত পুলিশ ক্যাম্পাসে প্রবেশ করে না। এ ব্যাপারে বুয়েট প্রশাসন আরেকটু কেয়ারফুল (সতর্ক) হলে হয়তো আবরার ফাহাদ হত্যাকাণ্ড হতো না। আশা করি প্রশাসন ভবিষ্যতে আরও দায়িত্ববান হবে এবং ছাত্রদের প্রতি আরও নজর দেবে।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঢাকার তেজগাঁওয়ের বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলের নবনির্মিত প্রধান ফটক উদ্বোধনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবরার হত্যার ঘটনায় জড়িত অভিযোগে প্রায় সবাইকে শনাক্ত করেছি এবং গ্রেফতার করেছি। এখন পর্যন্ত ১৭ জন গ্রেফতার হয়েছেন। এরমধ্যে একজন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় খুব দ্রুত মামলার অভিযোগপত্র দাখিল করা হবে। তদন্ত সংস্থা দ্রুতই এ মামলার তদন্ত শেষ করবে বলে আশা করছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আবরারের মতো মেধাবী ছাত্র, যারা আমাদের ভবিষ্যৎ, যে প্রজন্মকে নিয়ে আমাদের অহংকার, এমন ঘটনায় তারা যেন না হারায় সে দিকে নজর দিতে হবে। বিশ্ববিদ্যালয়ে এমন অনেক ঘটনাই ঘটেছে, আমরা সনি হত্যাকাণ্ডও দেখেছি। কিন্তু আবরার হত্যার ঘটনা সবার হৃদয়ে দাগ কেটেছে। আমি আশা করব, আমাদের ছাত্র সমাজ এমন ঘটনা আর দেখবে না।

গত ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলে ১৭তম ব্যাচের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার করেন বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মীরা। আবরারের বাবা এ ঘটনায় রাজধানীর চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে মামলা করেন। এরইমধ্যে ১৭ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড