• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিকালে শিক্ষার্থীদের সঙ্গে বসবেন বুয়েট ভিসি

  অধিকার ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ০৩:২৬
বুয়েট ভিসি ও শিক্ষার্থীরা
বুয়েট ভিসি ও শিক্ষার্থীরা (সম্পাদিত ছবি)

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের জেরে শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে তাদের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব পাঠিয়েছেন বুয়েট ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। শুক্রবার (১১ অক্টোবর) বিকাল ৫টায় বুয়েট ভিসি আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বসবেন বলে নিশ্চিত করেছেন ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

বৃহস্পতিবার রাতে (১০ অক্টোবর) মিজানুর রহমান সাংবাদিকদের জানান, শিক্ষার্থীদের কয়েক দফা দাবির মধ্যে ভিসি স্যারের জবাবদিহিতার বিষয়টি রয়েছে। শিক্ষার্থীদের সব প্রশ্নের জবাব দিতে শুক্রবার বিকাল ৫টায় তাদের সঙ্গে বৈঠক করার প্রস্তাব পাঠানো হয়েছে। বুয়েটের একজন শিক্ষকের মাধ্যমে এ প্রস্তাব শিক্ষার্থীদের কাছে পৌঁছানো হয়েছে।

অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের পেশ করা দাবিগুলো বুয়েট প্রশাসন কীভাবে বাস্তবায়ন করবে সে বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করবেন ভিসি। এ আলোচনার মাধ্যমে বুয়েটের চলমান অস্থির পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন তিনি।

এ দিকে আন্দোলনকারী একাধিক শিক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করলে তারা জানান, ভিসি স্যার চাইলে আমরা যেকোনো সময় আলোচনায় বসতে রাজি আছি। ভিসি স্যারের কাছে আমাদের অনেক প্রশ্ন রয়েছে, সেসব প্রশ্নের উত্তর স্যারকে দিতে হবে। পাশাপাশি আমরা যেসব দাবি করেছি, তা বাস্তবায়নে শুধু আশ্বাস নয়, এ বিষয়ে প্রশাসনিক প্রজ্ঞাপন জারি করতে হবে। তবেই আমরা ক্লাসে ফিরব।

রোববার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েট কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল হয়ে উঠে। এরপর সারা দেশের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে আবরার হত্যার বিচার দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।  

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড