• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর-৩ উপনির্বাচন

সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে : রিটার্নিং কর্মকর্তা

  রংপুর প্রতিনিধি

০৫ অক্টোবর ২০১৯, ১৩:৪৭
রংপুর
ছবি : দৈনিক অধিকার

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ হচ্ছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন।

শনিবার (৫ অক্টোবর) নগরীর কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ে বেলা ১টায় তিনি এ কথা জানান।

জিএম সাহাতাব উদ্দিন বলেন, এই উপনির্বাচন উৎসবমুখর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখানে কোথাও কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এছাড়াও ইভিএম নিয়ে কোনো সমস্যা হলে দক্ষ কারিগরি টিম প্রস্তুত আছে। তবে ভোটার উপস্থিতি নিয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

রিটার্নিং কর্মকর্তা বলেন, ১৭৫টি কেন্দ্রের ৯৪০টি স্থায়ী এবং ৮৩টি অস্থায়ী মোট ১ হাজার ২৩টি কক্ষে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণের জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২ হাজার ৪৬ জন পোলিং অফিসার নিয়োজিত করা হয়েছে।

সুষ্ঠু ও এবং সুন্দর পরিবেশে ভোটারদের ভোট কেন্দ্রে আসা এবং ভোট দিয়ে নিরাপদে বাড়ি যাওয়া নিশ্চিত করতে প্রশাসন কাজ করছে। কেউ কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে কঠোরভাবে তা মোকাবিলা করা হবে বলেও জানান তিনি।

এ সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার আফতাব উজ্জামান উপস্থিত ছিলেন।

রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, রংপুর-৩ (সদর) আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ ৪১ হাজার ২২৪। এদের মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২০ হাজার ৮২৩ জন এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন। নির্বাচনে ছয়জন প্রার্থী ভোটের লড়াই করছেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড