• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ উন্নয়নে বিশ্বের বিস্ময় : গণপূর্তমন্ত্রী

  অধিকার ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৯
গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম
গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম (ছবি : সংগৃহীত)

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন সারা বিশ্বের বিস্ময়।

তিনি শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সন্ধ্যা নদীর তীরে ফেরিঘাট চত্বরে ফেরি চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

‘সারা পৃথিবী অবাক বিস্ময়ে তাকিয়ে আছে বাংলাদেশের উন্নয়ন এবং প্রধানমন্ত্রীর যাদুকরী নেতৃত্বের দিকে’ এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই।’ তিনি দেশের সার্বিক উন্নয়নে যোগাযোগ ব্যবস্থাকে প্রধান অন্তরায় হিসেবে উল্লেখ করে বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগাযোগ ব্যবস্থার প্রতি গুরুত্ব দিয়ে সারা দেশের সঙ্গে যোগাযোগের নেটওয়ার্ক সৃষ্টি করছেন।

রেজাউল করিম বলেন, ‘স্বরূপকাঠি উপজেলাটি কেবলমাত্র সন্ধ্যা নদীর কারণে বিচ্ছিন্ন ছিল। আজ আমারা সন্ধ্যা নদীতে ফেরি চলাচলের মাধ্যমে সংযোগ প্রতিষ্ঠিত করলাম। অচিরেই সন্ধ্যা নদীতে সেতু নির্মাণের কাজ শুরু হবে।’

ইতোমধ্যে সেতু নির্মানের জরিপ কাজ শেষ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ওই সেতুর জন্য দেড় হাজার কোটি টাকা বরাদ্ধ পাওয়া গেছে। সেতুটি নির্মান হলে জেলা শহর পিরোজপুর হয়ে জাতির জনকের জন্মভূমি ও সমাধিস্থলের সঙ্গে সংযোগ স্থাপিত হবে।
তিনি উন্নয়নের স্বার্থে দলমত ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

স্বরূপকাঠী ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে পিরোজপুরের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ প্রমুখ বক্তৃতা করেন।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। বাসস।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড