• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তিযোদ্ধা সংসদের ক্যাসিনোতে কষ্টিপাথর ছুঁয়ে শুরু হতো খেলা!

  অধিকার ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪০
এক টুকরা সাপের মাথা ও কষ্টিপাথর
ছবি : সংগৃহীত

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের দরজায় লেখা রয়েছে ‘রে‌স্ট্রি‌ক্টেড এ‌রিয়া’ (সংরক্ষিত এলাকা)। মুক্তিযোদ্ধা সংসদের ক্যাসিনোর ভেতরে উঁকি মারতেই দেখা গেল, এক কোণায় এক টুকরা সাপের মাথা ও কষ্টিপাথর।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে এই ক্যাসিনোতে অভিযান পরিচালনা করা হয়। এই ক্লাবটি থেকে ৪০ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৯ জন স্টাফ। সবাইকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মুক্তিযোদ্ধা সংসদের ক্যাসিনোর সম্পর্কে র‌্যাবের এক কর্মকর্তা জানালেন, প্রতিদিন আয়োজন করে সাপের মাথায় কষ্টিপাথর ছুঁয়ে তবেই জুয়া খেলা শুরু হতো ব‌লে এক জুয়া‌রি জানিয়েছেন! জুয়া‌রিদের আকৃষ্ট কর‌তে ও হার‌-জিত নির্ধার‌ণে না‌কি এসব কা‌জে দেয় ব‌লে তিনি জা‌নি‌য়ে‌ছেন।

ক্যাসিনোতে সরেজমিনে দেখা যায়, ভেতরে একটু সামনে এ‌গিয়ে যেতেই একটি ভিআইপি কক্ষ। কক্ষের ভেতর বড় চেয়ারটিতে বাঘের মাথার ছবির একটি তোয়ালে দেয়া। একটু কাছে যেতেই দেখা গেল তার ওপর হরিণের চামড়ার টুকরো বি‌ছানো।

র‌্যাবের অভিযানের সংবাদে পেয়ে অনেকেই পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু র‌্যাব সদস্যরা ক্লাবের আশপাশে তন্নতন্ন করে খুঁজে তাদের আটক করেন।

অভিযানে অংশ নেওয়া র‌্যাবের এক কর্মকর্তা বলছিলেন, অন্যান্য ক্যাসিনোর চেয়ে মুক্তিযোদ্ধা সংসদের ক্যাসিনোটা একটু ব্যতিক্রম। এটি দেখলে মনে হয় যেন কোনো হিন্দুধর্মীয় ব্যক্তি ক্যাসিনো চালায়। কেমন যেন গা ছমছম পরিবেশ।

র‌্যাবের অভিযানে নগদ তিন লাখ ৫৪ হাজার টাকা, মদের বোতল, কষ্টিপাথরের মূর্তি, খেলনা পিস্তল ও পাসপোর্ট উদ্ধার করা হয়।

রাত ১২টা ৩০ মিনিটে দিকে অভিযান শেষ হয়। অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘ক্রীড়া সংগঠনের আড়ালে এসব ক্লাবে গড়ে তোলা হয়েছে ক্যাসিনো এবং মাদকের আখড়া। এই সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি জারি করেছে। মাদকের বিরুদ্ধে যুদ্ধ চলছে। এসব ঘটনার সঙ্গে যারাই জড়িতে হোক, তাদের ছাড় দেওয়া হবে না।’

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড