• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ভ্যাকসিন হিরো’ সম্মাননা পাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাক্সিনস অ্যান্ড ইমিউনাইজেশন (জিএভিআই) বাংলাদেশে টিকাদান কর্মসূচির সাফল্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত করবে। 

একইসঙ্গে জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফ আয়োজিত ‘অ্যান ইভনিং টু অনার হার এক্সিলেন্সি প্রাইম মিনিস্টার শেখ হাসিনা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বিষয়টি নিশ্চিত করেন। 

আগামী ২২ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। ২৬ সেপ্টেম্বর তিনি ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’গ্রহণ করবেন। এরপর ২৭ সেপ্টেম্বর তিনি জাতিসংঘ সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন। নিউইয়র্ক সফরে থাকা অবস্থায় শেখ হাসিনা ওয়াল স্ট্রিট জার্নাল ও ওয়াশিংটন পোস্টকে সাক্ষাৎকার প্রদান করবেন। 

প্রধানমন্ত্রীর জাতিসংঘ সাধারণ অধিবেশনে ভাষণ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘে আগে দেয়া প্রস্তাবের ভিত্তিতে তিনি আরও নতুন কিছু প্রস্তাব তুলে ধরবেন। 

তিনি  জানান, রোহিঙ্গা সংকট নিরসনে চীনের মধ্যস্থতায় মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। একইসঙ্গে তিনি প্রতিবন্ধিতা ও মানসিক স্বাস্থ্য জটিলতার ক্ষেত্রে প্রাথমিক সেবা বিষয়ে একটি অনুষ্ঠানেও যোগ দেবেন।

জাতিসংঘ অধিবেশনে যোগদানের পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ কয়েকটি দেশের সরকারপ্রধানদের সঙ্গে শেখ হাসিনার বৈঠক হওয়ার কথা রয়েছে। এছাড়া ইউনিভার্সাল হেলথ কভারেজ, ক্লাইমেট অ্যাকশন সামিট-২০১৯, গ্লোবাল কমিশন অন অ্যাডাপ্টেশন, রোহিঙ্গা সংকট নিয়ে ওআইসির সেমিনার, সমকালীন বিশ্বে মহাত্মা গান্ধীর প্রাসঙ্গিকতা নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক এবং টেকসই উন্নয়ন লক্ষ্য নিয়ে একটি উচ্চ পর্যায়ের পলিটিক্যাল ফোরামে তিনি অংশ নেবেন। 

ওডি/এসএস/আরআইএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড