• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের কাজে মান বজায় রাখতে হবে : প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক নির্মাণ কাজে গুণগত মান বজায় রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, শহরের সড়ক প্রশস্ত করার ক্ষেত্রে নজর রাখতে হবে; যেন বেশি সংখ্যক বাড়ি-ঘর, দোকানপাট ক্ষতিগ্রস্ত না হয়। প্রয়োজন অনুযায়ী সড়কের শ্রেণিবিন্যাস (অ্যালাইনমেন্ট) পরিবর্তন করা যেতে পারে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকায় শেরেবাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশনা দেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান একনেক সভা শেষে প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাস্তা-ঘাট নির্মাণ কাজে মান বজায় রাখতে হবে। সবাই যেন আরামে চলাচলা করতে পারেন তার ব্যবস্থা করতে হবে। যে কোনো প্রকল্পে সংশোধন বা ত্রুটি থাকলে প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা বা ঊর্ধ্বতনদের দ্রুত জানাতে হবে।

চার হাজার ৮২৬ কোটি টাকা ব্যয়ে আশ্রয়ণ-২ প্রকল্প সংশোধিত আকারে অনুমোদন দেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, এ প্রকল্প বাস্তবায়নকালে নজর রাখতে হবে; সেখানে যেন পুকুর কিংবা জলাধার থাকে। প্রকল্প এলাকায় গাছপালা, খেলার মাঠ ও সুপেয় পানি থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, কক্সবাজার বিমানবন্দরটি আন্তর্জাতিক রুটের কৌশলগত স্থানে রয়েছে। এখানে উড়োজাহাজের রিফুয়েলিংয়ের ব্যবস্থা করা যেতে পারে। বিমানবন্দরটি আন্তর্জাতিক মানসম্মত করা যেতে পারে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড