• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তিযুদ্ধে ভারতের অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি : প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান আমরা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি। তারা (ভারত) আমাদের ১ কোটি বেশির মানুষকে তখন আশ্রয় দিয়েছিল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকালে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে ড. এ পি জে আবদুল কালাম স্মৃতি আন্তর্জাতিক শ্রেষ্ঠত্ব পুরস্কার-২০১৯ গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই আমাদের এ দেশ থেকে অতি দ্রুত দারিদ্র-ক্ষুদা দূর হোক, যেটা জাতির পিতার চেয়েছিলেন। জাতির পিতার চেয়েছিলেন এ দেশের মানুষ উন্নত দেশের মতো জীবন-যাবন করুক। এটা এ দেশের মানুষের  অধিকার। কিন্তু জাতির পিতাকে সেটা করতে দেওয়া হলো না।

জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতে ‘ড. কালাম স্মৃতিপদক-২০১৯’ তুলে দেন ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনালের প্রধান উপদেষ্টা টি পি শ্রীনিবাসন ও সংস্থাটির চেয়ারপারসন দীনা দাস।

বাংলাদেশ-ভারতের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক গড়ে তোলা এবং অসামান্য অবদান, জনকল্যাণ ও আন্তর্জাতিক শান্তি-সহযোগিতায় বিশেষ অবদান রাখায় প্রধানমন্ত্রীকে এ পদক দেওয়া হয়।

বিশিষ্ট বিজ্ঞানী ও ভারতের সাবেক রাষ্ট্রপতি ভারতরত্ন ড. এ পি জে আবদুল কালামের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে চালু হয় ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড’।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড