• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্বেগ থাকলেও ভারতের ওপর বিশ্বাস রাখতে চাই : পররাষ্ট্রমন্ত্রী 

  নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৯
আসামের এনআরসি ইস্যু
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন (ছবি : ফাইল ফটো)

ভারতের আসাম রাজ্যের চলমান নাগরিক তালিকা থেকে (এনআরসি) বাদ পড়াদের বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হতে পারে বলে উদ্বিগ্ন বাংলাদেশ। তবে এই বিষয়ে উদ্বেগ থাকলেও ভারতের ওপর বিশ্বাস রাখতে চান বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।    

রবিবার (১৫ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক মধ্যাহ্নভোজ অনুষ্ঠানের শুরুতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আসামের নাগরিকপঞ্জি (এনআরসি) নিয়ে উদ্বেগ থাকলেও আমরা ভারতের ওপর বিশ্বাস রাখতে চাই।

এনআরসি ইস্যু এখন পর্যন্ত ভারতের অভ্যন্তরীণ বিষয় বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত জানি এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়। এটা নিয়ে তারা বার বার বক্তব্য দিয়েছে। আমরা তাদের ওপর বিশ্বাস রাখছি।

তবে উদ্বেগ কিছুটা আছে বলে জানিয়ে আবদুল মোমেন বলেন, কিছুটা উদ্বেগ তো আছেই। তারপরও আমরা ভারতের ওপর বিশ্বাস রাখতে চাই। তবে আমরা বিষয়টা পর্যবেক্ষণে রেখেছি। 

রোহিঙ্গা সংকট দ্রুতই সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের অনেক বন্ধু রাষ্ট্র যারা মিয়ানমার ও বাংলাদেশে বিনিয়োগ করছে। তাদের বলেছি রোহিঙ্গারা থাকলে অন্যদিক ক্ষতিগ্রস্ত হবে। তোমাদের উদ্দেশ্য সফল হবে না। 

তিনি বলেন, আমরা বলেছি রোহিঙ্গারা দীর্ঘদিন অবস্থান করলে আঞ্চলিক সংকট তৈরি হবে, অনিশ্চয়তা তৈরি হবে। তোমাদের নিজেদের স্বার্থে এ সমস্যা সমাধানে সিরিয়াস হতে হবে। কারণ, সন্ত্রাসীদের কোনো বর্ডার নেই, দেশ নেই। 

রোহিঙ্গা সংকট সমাধানে চীনসহ বন্ধু রাষ্ট্রগুলো বিষয়টি আমলে নিয়েছে বলে জানিয়ে তিনি বলেন, আমার প্রত্যাশা দ্রুতই সমাধান আসবে। 

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড