• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬ দিনের সফরে চীন যাচ্ছেন বিমানবাহিনী প্রধান

  অধিকার ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৬
বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত
বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (ছবি : সংগৃহীত)

পিএলএ বিমান বাহিনীর আমন্ত্রণে বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ছয়দিনের সরকারি সফরে চীন যাচ্ছেন।

রবিবার (১৫ সেপ্টেম্বর) তিনি চীনের উদ্দেশে ঢাকা ছাড়বেন বলে জানা গেছে। এই সফরে স্ত্রী ছাড়া আরও তিনজন বিমানবাহিনী প্রধানের সফরসঙ্গী হচ্ছেন। আইএসপিআর এসব তথ্য জানিয়েছে।

চীন সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান চীনের রাষ্ট্রীয় কাউন্সিলর ও জাতীয় প্রতিরক্ষামন্ত্রী জেনারেল উই ফেঞ্জি এবং পিএলএ বিমানবাহিনীর কমান্ডার জেনারেল ডিং লেহাঞ্জের সঙ্গে সাক্ষাত করবেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

এছাড়াও বাংলাদেশ বিমানবাহিনী প্রধান চীন সফরকালীন চীনের ‘স্টেট এ্যাডমিনিস্ট্রেশন ফর সায়েন্স, টেকনোলজি এ্যান্ড ইন্ডাস্ট্রি ফর ন্যাশনাল ডিফেন্স (এসএএসটিআইএনডি), এভিয়েশন ইনস্টিটিউট অব পিএলএ এএফ রিসার্চ একাডেমি, চায়না এ্যাস্ট্রোনট রিসার্চ এ্যান্ড ট্রেনিং সেন্টার, এভিআইসি গুজহো এয়ারক্রাফ্ট কোঃ লিঃ রেজিমেন্ট ১ অব ফ্লাইট টেস্ট এ্যান্ড ট্রেনিং বেজ জে-১০) এবং ব্রিজ ৪ অব শিঝিয়াংজুং ফ্লাইং কলেজসহ (জে-৭) বিভিন্ন সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী ও পিএলএ বিমানবাহিনীর মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে। -বাসস

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড