• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের চেয়ে বড় কেউ নয়, দখলদারদের কঠোর হুঁশিয়ারি রেলমন্ত্রীর

  নীলফামারী প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩২

রেলের জমি দখলদারদের প্রতি কঠোর হুঁশিয়ারি দিয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সৈয়দপুরে রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উন্নয়নের স্বার্থে উচ্ছেদ করা হবে। আরসিসি পিলার দিয়ে উঁচু ভবন নির্মাণ করা হলেও সেগুলো গুঁড়িয়ে দেওয়া হবে। সরকারের চেয়ে বড় কেউ নয়।

তিনি বলেন, বিশ্বের অনেক দেশে রেল যোগাযোগ বিমানের সমমানে উন্নীত হয়েছে। আমরাও ইলেকট্রনিক ট্রেন চালু করার উদ্যোগ নিয়েছি। ট্রেনের গতি ১৫০ থেকে ২০০ কিলোমিটার বাড়নো হবে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে অফিসার্স ক্লাবে সাংবাদিককের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেলওয়ের জমিতে যারা অবৈধ স্থাপনা গড়ে তুলে মালিক সেজে ভাড়া আদায় করছেন; তাদের উচ্ছেদ করা হবে। জমির মালিক যেহেতু রেল তাই লিজ নিতে হলে রেলের কাছ থেকেই বৈধভাবে নিতে হবে। রাজস্ব বাড়াতে দখলদার মুক্ত করে রেলওয়ের জমিগুলোর দখল বুঝে নেওয়া হবে। যারা জমি দখল করে সেই জমির জন্য লিজ চান তারা ৪০ বছর ধরে কোথায় ছিলেন? যারা রেলওয়ের জমিতে বাসা-বাড়ি করে দখল করে বিক্রি করছেন; তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নুরুল ইসলাম সুজন বলেন, এক সময় সৈয়দপুর রেলওয়ে কারখানায় ১০ হাজার লোক চাকরি করতেন। কারখানায় ট্রেনের কোচ ও ওয়াগন তৈরি হতো, পুরাতন কোচ মেরামত হতো। কারখানা ছিল সরগরম। আজ এ কারখান প্রায় ধ্বংস। সরকার রেলওয়ের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ঢাকা থেকে সড়কের পাশাপাশি রেলওয়ের মাধ্যমে যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে। সৈয়দপুর রেলওয়ে কারখানার ভেতরে একটি আধুনিক শপ স্থাপন করা হবে। শ্রমিক সংকট দূর করতে আরও নিয়োগ দেওয়া হবে।

তিনি বলেন, আমি রেলমন্ত্রী, কারো কথায় রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ বন্ধ হবে না। আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর সৈয়দপুরে রেলে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- রেল মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, মহাপরিচালক মো. শামছুজ্জামান, মহাব্যবস্থাপক (পশ্চিম) হারুন অর রশিদ, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক মো. জয়দুল হক, রেলওয়ের এসপি সিদ্দীকী তাঞ্জিলুর রহমান, বিভাগীয় এস্টেট অফিসার (পাকশী) মো. নুরুজ্জামান প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড