• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে, মৃত্যু ৬০

  অধিকার ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫৭
ডেঙ্গু
ডেঙ্গু আক্রান্তরা (ছবি : সংগৃহীত)

এ বছর সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে গেছে। এ দেশে ডেঙ্গুর প্রা দুর্ভাব দেখা দেওয়ার ১৯ বছরের ইতিহাসে এবার ডেঙ্গুতে আক্রান্ত ও মৃতের সংখ্যা রেকর্ড গড়েছে। এ রোগের এখন ঢাকার বাইরে প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়ছে। কয়েকদিন ধরে ঢাকার বাইরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বাড়ছে।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬০ জনের মৃত্যুর কথা সরকারিভাবে নিশ্চিত করা হয়েছে। আগস্টে দেশব্যাপী ডেঙ্গুর প্রকোপ বাড়তে থাকে। আগস্টের শেষ দিনে এসে প্রতিদিন হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা হাজারের নিচে নামে। চলতি মাসে একদিনে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা এক হাজার অতিক্রম করেনি। তবে একদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে তো আরেকদিন কিছুটা কমছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, শুক্রবার নতুন করে ৬৭৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২২৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন বিভাগ ও জেলা হাসপাতালে ৪৪৪ রোগী ভর্তি হয়েছেন। চলতি বছর এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত ৮০ হাজার ৪০ জন। তাদের মধ্যে ৭৬ হাজার ২২৫ জন চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছেন। 

সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন দুই হাজার ৯শ রোগী। তাদের মধ্যে রাজধানীর ৪১ সরকারি-বেসরকারি হাসপাতালে এক হাজার ২৮২ এবং ঢাকার বাইরে বিভাগীয় ও জেলা সদর হাসপাতালে এক হাজার ৬১৮ রোগী চিকিৎসাধীন আছেন।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড