• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

দরিদ্রতার হার ২১ শতাংশে নেমেছে : স্পিকার

  দিনাজপুর প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৫
শারমিন চৌধুরী
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, গত ২ মেয়াদে শেখ হাসিনার নেতৃত্ব দেশের দরিদ্রতার হার শতকরা ৪০ শতাংশ থেকে ২১ শতাংশে নিয়ে আসা হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হচ্ছে, শতকরা ৯২ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা ভোগ করছে।

২০০৮ সালে সাড়ে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুতের স্থলে বর্তমানে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

শুক্রবার ১৩ (সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় দিনাজপুরের বড়ময়দানে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকপ্রাপ্ত জননেতা এম. আব্দুর রহিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্পিকার মরহুম জননেতা এম. আব্দুর রহিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরও বলেন, তিনি এমন একজন অনুসরনীয় ব্যক্তি ছিলেন যিনি নিজের দক্ষতা, মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে তৃণমূল থেকে জাতীয় পর্যায়ে জায়গা করে নিয়েছেন। ২৩ বছরের আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই সংগ্রামের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন এম. আব্দুর রহিম।

এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের আয়োজনে ও সংগঠনটির সভাপতি এ্যাড. আজিজুল ইসলাম জুগলুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, একাত্তর টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক বাবু, সুপ্রিম কোর্টের বিচারপতি ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে সকালে তিনি এম. আব্দুর রহিমের কবর জিয়ারত করে শ্রদ্ধা নিবেদন করেন।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড