• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোর গ্যাং রোধে সরকারের কঠোর অবস্থান চান রওশন

  অধিকার ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫৭
রওশন এরশাদ
সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ (ফাইল ফটো)

দেশে কিশোর গ্যাং কালচার রোধে সরকারকে কঠোর অবস্থান নেওয়ার পরামর্শ দিয়েছেন সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ। পাশাপাশি শিশু-কিশোরদের বিদ্যালয়ে যাওয়া নিশ্চিত করার ওপর জোর দেন তিনি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশেনের শেষ কার্যদিবসে সমাপনি বক্তব্যে তিনি এ কথা বলেন।

দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রেখে নির্ধারিত সময়ে উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত করতে অর্থনৈতিক কূটনীতি আরও জোরদার করার আহবান জানিয়ে রওশন এরশাদ বলেন, গত ১০ বছরে ক্রমাগতভাবে দেশের অর্থনীতির সব সূচকের প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত রয়েছে। এ উর্ধ্বগতি অব্যাহত রাখতে বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে কর্মরত কূটনীতিকদের অর্থনৈতিক কূটনীতি আরও জোরদার করে দেশীয় পণ্যের রপ্তানিবাজার আরও সম্প্রসারণ করতে হবে। তিনি এ ব্যাপারে গত মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরের সময় ইউরোপের বিভিন্ন দেশের বাংলাদেশ দূতাবাসে কর্মরত দেশীয় কূটনীতিকদের সম্মেলন আয়োজনকে অত্যন্ত কার্যকর উদ্যোগ বলে উল্লেখ করেন।

বিরোধী দলের নেতা বলেন, এভাবে তাদের উজ্জ্বীবিত করে অর্থনৈতিক কূটনীতি জোরদারে তৎপর করতে হবে। পাশাপাশি বৈধ পথে রেমিট্যান্স পাঠানো নিশ্চিত করতে সব ধরনের কার্যকর ব্যবস্থা নিতে হবে। আর বিদেশে কর্মরত বাংলাদেশি কর্মীদের স্বার্থসংরক্ষণ করতে হবে। সঙ্গে সঙ্গে বিদেশে দক্ষ শ্রমিক পাঠানো ও আরও নতুন নতুন শ্রম বাজার খুঁজে বের করতে হবে।

রওশন এরশাদ দেশে সাম্প্রতিক সময়ে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাবের কথা উল্লেখ করে বলেন, এ ব্যাপারে সরকারের পাশাপশি জনগণকে ভূমিকা রাখতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করলে ডেঙ্গু মশার বংশ বিস্তার বন্ধ করা সম্ভব হবে। আর তাতে এ রোগসহ মশাবাহিত অনেক রোগ থেকে রক্ষা পাওয়া যাবে।

তিনি বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের দ্রুত তাদের নিজ দেশে ফিরে যাওয়া নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেওয়ার আহবান জানান। বাসস।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড