• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমানের নতুন এমডি মোকাব্বির

  অধিকার ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৩০
বিমান বাংলাদেশ এয়ারলাইনস
ছবি : সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও পদে মোকাব্বির হোসেনকে নিযুক্ত করেছে সরকার।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তাকে এ পদে নিযুক্ত করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করছিলেন মোকাব্বির হোসেন। উপ সচিব আবদুল লতিফের সইয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে উল্লেখ করা হয় জনস্বার্থে অবিলম্বে আদেশটি কার্যকর হবে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী রবিবার (১৫ সেপ্টেম্বর) নতুন ব্যবস্থাপনা পরিচালক বাংলাদেশ বিমানের দায়িত্ব গ্রহণ করবেন।

প্রসঙ্গত, রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটিকে বৈশ্বিক প্রতিযোগিতায় সক্ষম করে তোলার লক্ষ্যে ২০১৩ সালের মার্চ মাসের ১৮ তারিখে প্রথম এমডি পদে নিয়োগ পেয়েছিলেন মার্কিন যুক্তরাজ্যের নাগরিক কেভিন স্টিল। ২০১৪ সালের শুরুতে স্টিল পদত্যাগ করলে এমডি হিসেবে নিযুক্ত করা হয় যুক্তরাজ্যের কেইল হেইউডকে। ২০১৫ সালের জানুয়ারির ৫ তারিখে দায়িত্ব নিয়ে স্টিলের মতোই এক বছরের মাথায় তা ছেড়ে দেন তিনি। বিভিন্ন উচ্চাভিলাষী পরিকল্পনা নিলেও অভ্যন্তরীণ নানা সিন্ডিকেটের কারণে কেইলও চলে যেতে বাধ্য হন।

এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সদ্য বিদায়ী এমডি ও সিইও এএম মোসাদ্দিক আহমেদের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল গত মে মাসের ৩০ তারিখে। পাইলট নিয়োগে অনিয়মের অভিযোগে চুক্তির মেয়াদ শেষের এক মাস বাকি থাকতেই তাকে সরিয়ে দেওয়া হয়। ২০১৫ সালে বিমানের পরিচালক পদ থেকে অবসরে যান মোসাদ্দিক আহমেদ। সে সময় তিনি বিমানের ভারপ্রাপ্ত এমডি ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড