• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপিসহ ১০ উপজেলায় ইভিএমে ভোট ১৪ অক্টোবর

  অধিকার ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪১
নির্বাচন কমিশন
ছবি : সম্পাদিত

আগামী মাসের অক্টোবরের ১৪ তারিখে অনুষ্ঠিতব্য নির্বাচনে ১০টি উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং শূন্য ঘোষিত চেয়ারম্যান বা সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে কিছু এলাকায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সেপ্টেম্বরের ৮ তারিখে নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক নথি থেকে বিষয়টি জানা যায়।

একই নথির আরেক অংশে নির্বাচন কমিশনের সহকারী সচিব মো. আশফাকুর রহমানের স্বাক্ষরে উল্লেখ করা হয়, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ থেকে প্রাপ্ত অক্টোবরের ১৪ তারিখে অনুষ্ঠিতব্য নির্বাচনে যেসব উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন বা ইউনিয়ন পরিষদের সাধারণ ও বিভিন্ন শূন্য সাধারণ ওয়ার্ডের নির্বাচনে ইভিএম ব্যবহার হবে, সেটার তালিকা দেওয়া হলো।

ওই তালিকা অনুযায়ী ইভিএমে ভোট হবে- শেরপুরের সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা, ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।

এছাড়া ইউনিয়নগুলোতে ইভিএমে ভোট হবে- নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন, সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার নরিনা ইউনিয়ন, নরসিংদীর মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়ন, কুমিল্লার মেঘনা উপজেলার বড়কান্দা ইউনিয়ন, মৌলভীবাজারের সদর উপজেলার আমতৈল ইউনিয়ন এবং বগুড়ার গাবতলী উপজেলার রামশ্বরপুর ইউনিয়নে।

বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের সহকারী সচিব মো. আশফাকুর রহমান গণমাধ্যমকে বলেন, অক্টোবরের ১৪ তারিখে অনুষ্ঠিতব্য সব ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে না। কিছু ইউনিয়ন পরিষদে ইভিএম ব্যবহার করা হবে। সেগুলো আমরা নথিতে উল্লেখ করেছি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড