• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

বিশ্বসভায় বাঙালিদের মর্যাদা দিয়েছেন বঙ্গবন্ধু : এলজিআরডি মন্ত্রী

  অধিকার ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ২২:২৯
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম (পিআইডি)

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুই একমাত্র নেতা যিনি বাঙালির আত্মপরিচয় ও মর্যাদার আসনে বসিয়েছেন। বিশ্বসভায় বাঙালিদের মর্যাদার সঙ্গে পরিচিতি দিয়েছেন বঙ্গবন্ধু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতির মো. নেছার আহাম্মদ ভূঞার সভাপতিত্বে স্মরণ সভায় অন্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির ও সাবেকডেপুটি গভর্নর সিতাষু কুমার সুর চৌধুরী, ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান, আহমেদ জামাল বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. দিদার আলী প্রমুখ।

তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ এবং বাঙালি জাতির মুক্তি ও স্বাধীনতার রূপকার ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু, স্বাধীনতা ও বাংলাদেশ একটি সমার্থক শব্দ। অনেক দেশে যারা স্বাধীনতার জন্য সংগ্রাম শুরু করেন ঠিকই কিন্তু ষফল হতে পারেনি। কিন্তু বঙ্গবন্ধুই বিশ্বের একমাত্র নেতা যিনি সফল হয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন আমাদের মূল্যবান সম্পদ। স্বাধীনতা বিরোধী ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণে বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও আজও বঙ্গবন্ধুর আদর্শ চির দিনের জন্য বাঙালি জাতি ধারণ করে রেখেছে। বাসস।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড