• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হজ শেষে দেশে ফিরেছেন ৩৪ হাজার ৯৯২ হাজি

  অধিকার ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১২:০৪
হাজি
ছবি : সংগৃহীত

চলতি হজ মৌসুমে পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৩৪ হাজার ৯শ ৯২ হাজি। মোট ৯৬টি ফ্লাইটে করে সৌদি থেকে তারা দেশে ফিরে এসেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪১টি ও সৌদি এয়ারলাইন্সের ৫৫টি ফ্লাইট রয়েছে।

আগস্টের ১৭ তারিখে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। চলবে সেপ্টেম্বর মাসের ১৫ তারিখ পর্যন্ত।

এদিকে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে বৃহস্পতিবার (২৪ আগস্ট) স্থানীয় সময় রাত ১০টায় ধর্ম সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা। সভায় হাজিদের ঝামেলাবিহীনভাবে দেশে প্রত্যাবর্তন, চলতি বছরের হজ ব্যবস্থাপনা এবং পরবর্তী বছরের হজ ব্যবস্থাপনায় করণীয়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভাপতি চলতি বছর হজ ব্যবস্থাপনার সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল বারকাত মোহাম্মদ আমিন উল্লাহ নুরী, হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কাস্থ মৌসুমি হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা। সভাপতি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং হজ পরবর্তী সব কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

এ বছর আগস্টের ১০ তারিখে পবিত্র হজ অনুষ্ঠিত হয়। বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারের মোট ৩৬৫টি ফ্লাইটে ১ লাখ ২৭ হাজার ১শ ৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) হজ পালন করতে সৌদি আরব যান।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড