• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজও দেশজুড়ে হতে পারে বৃষ্টি

  অধিকার ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১০:৪৮
হতে পারে বৃষ্টি
ফাইল ছবি

ভারতের ঊড়িষ্যা রাজ্যের উপকূল এবং তৎসংলগ্ন এলাকায় সৃষ্টি হয়েছে লঘুচাপের। এর উৎপত্তিস্থল গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল অতিক্রম করে আসাম রাজ্য পর্যন্ত ছাড়িয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

অন্য দিকে শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশের অধিকাংশ এলাকায় বৃষ্টিপাত হয়েছে। দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারের টেকনাফ উপজেলায় ২শ ৫০ মিলিমিটার। এ সময়ে দেশব্যাপী তাপমাত্রাও ছিল অনেকটা স্বাভাবিক। দেশজুড়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল নীলফামারীর সৈয়দপুরে ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী জেলায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে এসব বিষয় জানিয়েছে আবহাওয়া অফিস। এ রকম পরিপ্রেক্ষিতে আবহাওয়া অফিস বলছে, আজ রবিবার (২৫ আগস্ট) দেশব্যাপী হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

এ বিষয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সন্ধ্যার পূর্বাভাসে উল্লেখ করা হয়, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক স্থানে অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

বৃষ্টির পূর্বাভাস দিলেও দেশজুড়ে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড