• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রেনে ধর্ষণ-হত্যার লোমহর্ষক বর্ণনা প্রেমিকের

  নিজস্ব প্রতিবেদক

২৪ আগস্ট ২০১৯, ১৯:১২
আসমা-বাঁধন
আসমা-বাঁধন (ছবি : সংগৃহীত)

মাদ্রাসাছাত্রী আসমা খাতুনকে (১৭) পঞ্চগড় থেকে রাজধানীতে এনেছিল প্রেমিক মারুফ হোসেন বাঁধন (১৯)। এরপর আসমাকে ধর্ষণের পর হত্যা করে সে। এ ঘটনার দায় স্বীকার করে লোমহর্ষক বর্ণনা দিয়েছে বাঁধন।

বাঁধনকে শনিবার (২৪ আগস্ট) সকালে পঞ্চগড় থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে ঢাকায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে ধর্ষণ-হত্যার কথা স্বীকার করেছে। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) এসআই আলী আকবর বিষয়টি জানান।

গত ১৯ আগস্ট সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে পরিত্যক্ত ট্রেনের বগির ভেতরের টয়লেটে আসমার লাশ পাওয়া যায়। আসমা পঞ্চগড় সদর উপজেলার আব্দুর রাজ্জাকের মেয়ে। গত ১৮ আগস্ট সকাল থেকে সে নিখোঁজ ছিল। এ কিশোরী গ্রামের একটি মাদ্রাসা থেকে গত বছর দাখিল পরীক্ষা দেয়।

লাশ উদ্ধারের দিন এসআই আলী আকবর জানিয়েছিলেন, ট্রেনের বগির টয়লেট থেকে কিশোরী আসমার লাশ উদ্ধারের সময় শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। তার গলায় ওড়না পেঁচানো অবস্থায় ছিল। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়ে থাকতে পারে।

পুলিশের মাধ্যমে সংবাদ পেয়ে ঢাকায় এসে আসমার স্বজনরা তার মরদেহ শনাক্ত করেন। তখন আসমার চাচা রাজু মিয়া বলেন, ‘আমরা শুনেছি গ্রামের একটি ছেলের (বাঁধন) সঙ্গে আসমার প্রেমের সম্পর্ক ছিল। আসমা নিখোঁজ হওয়ার পর থেকে ওই ছেলেকেও খুঁজে পাওয়া যাচ্ছে না। এ হত্যাকাণ্ডের সঙ্গে ওই ছেলে জড়িত। তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলেই সব বেরিয়ে আসবে।’

এরপর রাজু মিয়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করেন, এতে মারুফ হোসেন বাঁধনকে আসামি করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আসমার মরদেহের ময়না তদন্তের পর চিকিৎসকরা জানান, তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে এবং হত্যার আগে ধর্ষণ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলী আকবর বলেন, পঞ্চগড় থানা পুলিশ বাঁধনকে আমাদের কাছে হস্তান্তর করেছে। আমরা পঞ্চগড় থেকে বাঁধনকে গ্রেফতার করে কমলাপুর থানায় এনেছি।

থানা সূত্রে জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদেই অপরাধ স্বীকার করে আসমাকে ধর্ষণ ও হত্যার লোমহর্ষক বর্ণনা দিয়েছে বাঁধন। তাকে আদালতে তোলার পর ঘটনার বিস্তারিত জানা যাবে। প্রেমের সূত্র ধরে তারা রাজধানীতে আসে ১৯ আগস্ট ভোরে। ঘটনার আগে তারা কমলাপুরে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে হোটেলে খাবার খেয়েছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড