• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের পাশে যুক্তরাষ্ট্র সব সময় থাকবে : মার্কিন রাষ্ট্রদূত

  কুড়িগ্রাম প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ১৪:০৮
আর্ল আর মিলার
কুড়িগ্রামে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণকালে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। (ছবি : সংগৃহীত)

রোহিঙ্গাদের সাহায্যের জন্য বাংলাদেশের পাশে সব সময় যুক্তরাষ্ট্র থাকবে এমন আশ্বাস দিয়ে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, রোহিঙ্গাদের সম্মানের সহিত ও নিরাপদের সাথে নিজ দেশে প্রত্যাবর্তনের জন্য আমেরিকা ও জাতিসংঘের অন্যান্য রাষ্ট্রে মিলে যা যা করা দরকার তা সবই করা হবে।

বাংলাদেশ উদারতার সহিত রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় দিয়েছে তার ভূয়সী প্রশংসা করেন তিনি।

শনিবার (২৪ আগস্ট) সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলার অস্টমীর চরে অবস্থিত নটারকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বন্যা মোকাবিলায় বাংলাদেশ সরকারের চলমান প্রচেষ্টায় সহযোগিতা করতে যুক্তরাষ্ট্র ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য এক লাখ ডলার প্রদান করছে।

কেয়ার বাংলাদেশ কর্তৃক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা কর্মসূচির আওতায় জেলার এক হাজার ২শ পরিবারের প্রায় ৫ হাজার মানুষকে নগদ অর্থ এবং খাদ্যবর্হিভূত বিভিন্ন সহায়তায় প্রদান করা হয়।

এই কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, ইউএসএইড বাংলাদেশের মিশন ডাইরেক্টর ডেরিক ব্রাউন, কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জিয়া চৌধুরী, প্রমুখ।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড