• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গাদের ফিরতেই হবে, আর খাওয়াতে পারব না : পররাষ্ট্রমন্ত্রী  

  নিজস্ব প্রতিবেদক

২৩ আগস্ট ২০১৯, ২১:১৬
পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন (ফাইল ফটো)

রোহিঙ্গাদের ফেরাতে না পারায় দুঃখ প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন বলেছেন, তাদের ফিরে যেতেই হবে। আমরা আর তাদের বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না।

শুক্রবার (২৩ আগস্ট) বিকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার রোহিঙ্গাদের শান্তিতে ও নিরাপদে থাকার ব্যবস্থা করেছে। কিন্তু আমরা এটা তাদের বুঝাতে পারিনি। তবে আমি সবসময় আশাবাদী। আমি মনে করি, রোহিঙ্গাদের পাঠাতে পারব। এজন্য সময় লাগবে।

আব্দুল মোমেন বলেন, মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করেছি বলেই তারা নিতে রাজি হয়েছে। যারা এতদিন তাদের পক্ষে কথা বলত, তারা এখন আমাদের পক্ষে কথা বলছে। মিয়ানমার আমাদের কাছে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার অঙ্গীকার করেছে। তবে আরও চাপ সৃষ্টি করতে হবে। এ বিষয়ে আমাদের পক্ষ থেকে যা যা করা দরকার, আমরা তা করছি।

মিয়ানমার এখনো বিশ্বস্ততা অর্জন করতে পারেনি মন্তব্য করে মন্ত্রী বলেন, সেখানে ১০০টি বাড়ি বানিয়ে দিয়েছে চীন। ২৫০টি বাড়ি বানিয়েছে ভারত। সেটা নেতাদের দেখালে তারা হয়তো ফিরে যেতে রাজি হবে। রোহিঙ্গারা যে দাবিগুলোর কথা বলছে তা তাদের দেশে গিয়েই অর্জন করতে হবে। রোহিঙ্গা নেতাদের রাখাইনে নিয়ে, তাদের জন্য কী ব্যবস্থা করা হয়েছে তা ঘুরিয়ে দেখানোর প্রস্তাব দেব মায়নমারকে।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড