• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মন্ত্রী বললেন—এক ছোকরা কী যেন তার নাম, ভালো গায়...

  নিজস্ব প্রতিবেদক

২৩ আগস্ট ২০১৯, ১৬:৪৯
এমএ মান্নান ও নোবেল
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও কণ্ঠশিল্পী মাইনুল ইসলাম নোবেল (ফাইল ফটো)

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‘এখন তরুণদের হাতে হাতে স্মার্টফোন। এতে রয়েছে ইউটিউব। ইউটিউবে নোংরা, অর্ধসত্য ও মিথ্যা কথা ছড়িয়ে দেওয়া হচ্ছে। এসব মিথ্যা ছড়ানো ইউটিউব থেকে তরুণ সমাজকে দূরে থাকতে হবে। দেশে বসেও ইউটিউবে দেশ ও সংস্কৃতি নিয়ে মিথ্যা ছড়ানো হচ্ছে।’

শুক্রবার (২৩ আগস্ট) রাজধানীর লক্ষ্মীবাজার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভাটির আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ পুরান ঢাকা।

তরুণ কণ্ঠশিল্পী মাইনুল ইসলাম নোবেল প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী মন্ত্রী বলেন, ‘জাতীয় সঙ্গীত নিয়ে দেশে বসেই নেতিবাচক কথা হচ্ছে। এক ছোকরা কী যেন তার নাম...; ...নোবেল। ছেলেটা ভালো গান গায়। সে ইউটিউবে জাতীয় সঙ্গীত নিয়ে মূর্খের মতো কথা বলে। তার প্রতি আমার স্নেহ ছিল। দোয়া করি বড় হও, কিন্তু জাতীয় সঙ্গীত নিয়ে কথা বলার তুমি কে? জাতি সম্বন্ধে তোমার এমন মন্তব্য করা উচিত হয়নি। জাতীয় সঙ্গীত সঠিক নয়; নোবেল কেন ইউটিউবে বলল। তাই তরুণ সমাজকে বলি ইউটিউবে থেকে সাবধান।’

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সম্পর্কে এমএ মান্নান বলেন, এক জীবনে জাতির পিতার অবদান বলে শেষ করা যাবে না। বঙ্গবন্ধুর ঋণ আমরা কোনো দিন শোধ করতে পারব না। আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন বঙ্গবন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধামুক্ত সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে কাজ করতে হবে। দেশের জন্য কাজ করতে হবে, বঙ্গবন্ধুর সম্মানে সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন করতে হবে।

আলোচনায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ-ঢাকার সভাপতি আহসান সিদ্দিকী। এতে অংশ নেন- আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যাপক আবুল হোসেন, সঙ্গীতশিল্পী রফিকুল আলম প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড