• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জন্মাষ্টমীর শোভাযাত্রায় সাউন্ড সিস্টেম নিষিদ্ধ

  নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট ২০১৯, ২২:৫০
ডিএমপি
জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা (ছবি : সংগৃহীত)

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া বলেছেন, জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না। এছাড়া জন্মাষ্ঠমীকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সোমবার (১৯ আগস্ট) ডিএমপির সদরদপ্তরে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

ডিএমপি কমিশনার বলেন, জন্মাষ্টমী শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না। শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার করতে হবে, কোনো অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেওয়া যাবে না।

বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রায় আসা ট্রাক ও পিকআপকে সুইপিং করা হবে। শোভাযাত্রার নিশ্ছিদ্র নিরাপত্তায় সামনে-পেছনে ও পাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। আয়োজক কমিটিকে পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করার নির্দেশনাও দেন তিনি।

আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে সমন্বয় সভায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, স্বাস্থ্য অধিদফতর, পুলিশ সদর দফতর, এসবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী শুক্রবার (২৩ আগস্ট) হিন্দুদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিন বা জন্মাষ্টমীর সর্ববৃহৎ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভাযাত্রাটি বিকাল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে শুরু হয়ে বিকাল ৫টায় বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড