• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু পরিস্থিতি : আগামী ৭ দিন হবে চ্যালেঞ্জিং 

  নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট ২০১৯, ২১:২০
ডেঙ্গু
এডিস মশা (ছবি : সংগৃহীত)

ঈদের ছুটি শেষে সবাই রাজধানীতে ফেরা শুরু করেছে, তাই ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় আগামী সাত দিন চ্যালেঞ্জিং বলে জানিয়েছেন সরকারের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক সানিয়া তহমিনা।

শনিবার (১৭ আগস্ট) ডেঙ্গু পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সানিয়া তহমিনা বলেন, আগামী সাতটা দিন আমাদের জন্য চ্যালেঞ্জিং। আবহাওয়া আমাদের অনুকূলে নয়। যদি এডিসের দুর্গে আঘাত হানতে না পারি, তাহলে পরিস্থিতি কী হবে বলা মুশকিল।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১ হাজার ৪৬০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা শহরে ভর্তি হয়েছেন ৬২১ জন। আর ঢাকার বাইরের শহরগুলোতে ভর্তি হয়েছেন ৮৩৯ জন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। তিনি বলেন, ডেঙ্গু পরিস্থিতি বুঝতে সপ্তাহ খানিক সময় লাগবে। আমাদের এখন উচিত নিজেদের এডিস মশা থেকে দূরে রাখার সমস্ত পন্থা অবলম্বন করা

ডেঙ্গুর প্রকোপ কমাতে মশক নিরোধক আমদানির ওপর জোর দিয়ে আবুল কালাম আজাদ বলেন, নিজেদের রক্ষা করার জন্য যেমন ফুল প্যান্ট, ফুল হাতা জামা পরিধান করা দরকার, তেমনি রিপেল্যান্ট দ্রুত আমদানি করা যায় কি না সে বিষয়েও জোর দেওয়া দরকার।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে ২৫৯ জন কম। শুক্রবার (১৬ আগস্ট) ১ হাজার ৭১৯ জন রোগী ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড