• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুকে হত্যা ছিল স্বাধীন রাষ্ট্রকে হত্যার ষড়যন্ত্র : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট ২০১৯, ২২:৪৫
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু হত্যা শুধু ব্যক্তি শেখ মুজিবুর রহমানকে নয়, বাংলাদেশ নামের স্বাধীন রাষ্ট্রকেই হত্যার ষড়যন্ত্র ছিল। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলবদের বিচারে কমিশন গঠন করা উচিত।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আমলে দেশের প্রচলিত বিচারপদ্ধতিতেই ন্যায়ের প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। কিন্তু বিচার এখনও সম্পূর্ণ হয়নি।

বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলবদের বিচার এখনও হয়নি এমন কথা জানিয়ে তিনি বলেন, জাতির খুনিদের জন্য একটি কমিশন গঠন করে বিচার সম্পন্ন করা উচিত। যা ভবিষ্যৎ প্রজন্মের কাছেও বিচারপ্রতিষ্ঠার উদাহরণ হয়ে থাকবে।

ড. হাছান বলেন, বঙ্গবন্ধু হত্যা শুধু ব্যক্তি শেখ মুজিবুর রহমানকে নয়, বাংলাদেশ নামের স্বাধীন রাষ্ট্রকেই হত্যার ষড়যন্ত্র ছিল। যারা স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় চায়নি। এ দেশ স্বাধীনতা পাক তা চায়নি।

তিনি বলেন, সেই বিদেশিচক্র এবং যারা স্বাধীনতার পরও পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন করার চক্রান্তে লিপ্ত ছিলেন, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। বঙ্গবন্ধু ইতিহাসে অমর হয়ে রয়েছেন। আর সেই ষড়যন্ত্রকারীরাই মুছে গেছে।

ওডি/এসএইচএস

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড