• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

ডেঙ্গুতে গেল আরও এক শিশুর প্রাণ, শিশু হাসপাতালে মৃত্যুর সংখ্যা ৯

  অধিকার ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ১৯:৫১
ডেঙ্গু
বাবা ডা. নির্মল কান্তি চৌধুরীর সঙ্গে রাজ চৌধুরী (ছবি : সংগৃহীত)

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজ চৌধুরী নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রাজ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. নির্মল কান্তি চৌধুরীর ছেলে। এই নিয়ে শিশু হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৯ জন শিশু। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাজের বয়স ছিল মাত্র দুই বছর দশ মাস।   

এ তথ্য নিশ্চিত করে শিশু হাসপাতালের চিকিৎসক ডা. শাহীন শরীফ বলেন, গতকাল (বুধবার) দুপুর সাড়ে তিনটার দিকে রাজের পরিবার শিশু হাসপাতালে তাকে  নিয়ে আসে। ভর্তির পর সরাসরি তাকে আইসিইউতে নেওয়া হয়। 

হৃদরোগ হাসপাতালের অপর চিকিৎসক ডা. পীযুষ বিশ্বাস বলেন, চারদিন জ্বরে ভোগার পর রাজকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থা খারাপ হওয়াতে শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তরিত করা হয়। দুইদিন আইসিইউতে থাকার পর আজ দুপুরে রাজ মারা যায়। সে ডেঙ্গু শক সিন্ড্রোমে আক্রান্ত ছিল।

ঢাকা শিশু হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা আব্দুল হাকিম জানান, এখন পর্যন্ত শিশু হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ শিশুর মৃত্যুর হলো। তবে এদের মধ্যে অনেকেরই ডেঙ্গুর সঙ্গে অন্যান্য জটিলতা ছিল।

ওডি/ আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড