• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকায় এখনো ছুটির আমেজ

  অধিকার ডেস্ক

১৪ আগস্ট ২০১৯, ১৫:৫৫
নীলক্ষেত
ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পাঁচদিন ছুটি শেষে আজ বুধবার (১৪ আগস্ট) খুলছে সচিবালয়, ব্যাংক-বীমা ও অফিস-আদালত। ঈদের ছুটি কাটিয়ে রাজধানীবাসীর অনেকেই গ্রাম থেকে শহরে ফিরলেও এখনো ছুটির আমেজ দেখা গেছে ঢাকায়। গেল দুদিনের মতো আজ বুধবারও নগরীর বিভিন্ন সড়ক প্রায় জনশূন্য। গণপরিবহনের সংখ্যাও কম। সরকারি অফিস-আদালত খুললেও সরেজমিনে ঘুরে দেখা গেছে তেমন উপস্থিতি নেই।

ঢাকার বিভিন্ন রাস্তায় রিকশা-অটোরিকশা চালকরা অনেক সময় ধরে অপেক্ষা করেও যাত্রীর দেখা পাচ্ছেন না। গত দুদিন বাস স্টপেজগুলোতে কিছু যাত্রী থাকলেও আজ বুধবার সকাল থেকে ঝিরঝির বৃষ্টির কারণে যাত্রীর সংখ্যা একেবারেই শূন্যের কোঠায়। যাত্রী না পেয়ে বেশিরভাগ গণপরিবহন খালি অবস্থায় গন্তব্যে ছুটছে।

ঈদুল আজহার ছুটি শেষে আজ সরকারি অফিস-আদালত খুললেও উপস্থিতির সংখ্যা ছিল খুবই কম। অনেকেই আজ ঐচ্ছিক ছুটি কাটাচ্ছেন। কারণ আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসের সরকারি ছুটি। এরপর আবার দুদিন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। ফলে আজ একদিনের ছুটি নিয়ে অনেকেই গ্রামেই ছুটি কাটাচ্ছেন। দুপুর দেড়টার দিকে রাজধানীর নীলক্ষেত মোড়ের পেট্রল পাম্পে অকটেন নিতে এসেছেন রাজধানীর ধানমন্ডি এলাকার বাসিন্দা আমজাদ হোসেন। এখানে এসে পাম্পের প্রবেশ মুখে দেখতে পান পেট্রল, অকটেন ও ডিজেল কোনোটাই বিক্রি হচ্ছে না।

কথা হয় আমজাদ হোসেন সঙ্গে। আলাপকালে তিনি বলেন, রাজধানী আগামী রবিবারের আগে আর স্বাভাবিক হচ্ছে না। তবে ফাঁকা রাজধানীতে পরিবার-পরিজন নিয়ে ঘুরে বেড়াতে খুব শান্তি পাচ্ছি। তবে ঝিরঝির বৃষ্টি না থাকলে আরও ভালো লাগতো।

নীলক্ষেত মোড়ের পেট্রল পাম্পের পাশে পুলিশ বক্সের সামনে দুই ট্রাফিক কনস্টেবলকে খোশ মেজাজে গল্প করতে দেখা যায়। গণপরিহনের সংখ্যা কম থাকায় তাদের সংকেত দিয়ে যানবাহন নিয়ন্ত্রণ করতেও হচ্ছে না।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড