• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদ বিনোদনের জন্য জাদুঘরে দর্শনার্থীর ভিড়

  নিজস্ব প্রতিবেদক

১৩ আগস্ট ২০১৯, ১৭:২২
জাতীয় জাদুঘর
ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল আজহায় পশু কুরবানি নিয়ে রাজধানীবাসীর বিশেষ ব্যস্ততা প্রায় শেষ। কুরবানির গোশতো বণ্টনও শেষ। ঈদের আনন্দ উৎসবকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরে বিপুল সংখ্যক দর্শনার্থী ভিড় করেছেন।

মঙ্গলবার (১৩ আগস্ট) ঈদের দ্বিতীয় দিন দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে রাজধানীর প্রাণকেন্দ্রের এই জাদুঘর।

ঈদের ছুটি উপলক্ষে সকালেই জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। বিকাল হওয়ার আগেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে জাদুঘরের প্রবেশপথে ভিড় জমাতে থাকেন দর্শনার্থীরা। বৃষ্টি উপেক্ষা করে ঈদের বিনোদনের জন্য লাইন দিয়ে ভেতরে প্রবেশের টিকিট সংগ্রহ করছেন।

জাদুঘরের প্রধান প্রবেশপথের টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে আছেন যাত্রাবাড়ি এলাকার বাসিন্দা তৈয়ব। তিনি বলেন, ঈদ উপলক্ষে বিনোদনের জন্য বাচ্চাদের নিয়ে ঘুরতে বের হয়েছি। জাতীয় জাদুঘরে আসলাম। রাজধানীতে বিনোদনের জন্য বেশি কিছু নেই। আগে এখানের শিশুপার্কে বাচ্চাদের নিয়ে ঘোরা যেত; গেল কয়েক বছর ধরে এটাও বন্ধ, কী আর করা। জাদুঘর খোলা তাই এখানে আসলাম। বাচ্চারা কিছুটা বিনোদন পাবে আবার অনেক কিছু শিখবে।

জাতীয় জাদুঘরের টিকিট কাউন্টারের দায়িত্বরত কর্মী রুহুল আমিন জানান, গত ঈদে জাদুঘর বন্ধ ছিল। এবার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে খোলা রাখার। গতকাল ঈদের দিনও খোলা ছিল। ঈদ উপলক্ষে সকাল ১০টায় জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। জাদুঘর দেখতে অনেক দর্শনার্থী আসছে। জাদুঘরে প্রবেশ মূল্য বিশ টাকা। তবে ঈদ উপলক্ষে শিশু, শিক্ষার্থী, প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য প্রবেশ মূল ফ্রি।

ধানমন্ডি থেকে সপরিবারে জাদুঘরে এসেছেন সৈকত আব্দুল্লাহ। তিনি বলেন, এবার ঈদের ছুটিতে গ্রামে যাইনি। রাজধানীতে ঈদ করলাম। গতকাল সোমবার ঈদের দিন ব্যস্ত ছিলাম তাই বের হতে পারিনি। আজ ছেলেমেয়েকে নিয়ে ঘুরতে বের হয়েছি। বাচ্চারা জাতীয় জাদুঘরে কখনও আসেনি। তাই ঈদের ছুটিতে তাদের নিয়ে এসেছি। তারা অনেক কিছু দেখছে শিখছে। ভালোই লাগছে।

রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘর সাধারণত শনিবার থেকে বুধবার সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকে। শুক্রবার খোলা থাকে বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। সাপ্তাহিক বন্ধ বৃহস্পতিবার। এছাড়া টিকিট মূল্য প্রাপ্তবয়স্ক ২০ টাকা ও ১২ বছরের কম বয়সীদের জন্য ১০ টাকা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড