• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশুদের কষ্ট সহ্য হয় না : মেয়র আতিক

  অধিকার ডেস্ক

১২ আগস্ট ২০১৯, ২১:৪৯
মেয়র আতিক
হাসপাতালে শিশুর পাশে মেয়র আতিক। (ছবি : সংগৃহীত)

শিশুদের জন্য বসবাসযোগ্য একটা নগরী উপহার দেওয়ার প্রত্যয়ের কথা ব্যক্ত করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, এই যে ফুটফুটে ছোট শিশু, এদের কষ্ট সহ্য করা যায় না, ওদের জন্য হলেও আপনারা সচেতন হোন, যত্রতত্র আবর্জনা ফেলে ওদের জীবনকে ঝুকিপূর্ণ করবেন না। আমরা এই শিশুদের জন্য বসবাসযোগ্য একটু নগরী উপহার দিতে চাই, আমাদের সহযোগিতা করুন। মেয়র এ সময় হাসপাতালে ভর্তি রোগীদের দ্রুত আরোগ্য কামনা করেন এবং শিশুদের মাঝে ফলের জুস ও খেলনা বিতরণ করেন।

সোমবার (১২ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে এ প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় ডিএনসিসি নাগরিকদের সেবায় সর্বদা নিবেদিত প্রাণ উল্লেখ করে মেয়র আতিক বলেন, ‘আমরা আমাদের সমস্ত আন্তরিকতা ও মানবিকতা দিয়ে আমাদের সব সীমাবদ্ধতা অতিক্রম করব।’

ডেঙ্গু প্রতিরোধের বিষয়ে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা এবং সার্বক্ষণিক তদারকিতে আমরা নিশ্চয়ই ডেঙ্গু মোকাবেলায় সক্ষম হব। এখন থেকেই আমাদের বছরের ৩৬৫ দিনই ডেঙ্গু নিয়ে কাজ করতে হবে এবং এর সঙ্গে ডেঙ্গু রোগের জন্য একটি আধুনিক গবেষণা কেন্দ্র করাও জরুরি হয়ে দাঁড়িয়েছে।’

ডেঙ্গু ভাইরাস বছর নতুনভাবে আবির্ভূত হয়েছে যা পূর্ববর্তী বছরের থেকে সম্পূর্ণ ভিন্ন বলে জানিয়ে তিনি আরও বলেন, এবারের রোগীদের মধ্যে ডেঙ্গু শক সিনড্রম বেশি দেখা গেছে যা আগের বছরের তুলনায় রোগটিকে জটিল করে তুলেছে। মশা নিধনের জন্য ডিএনসিসি নতুন কীটনাশক ইতোমধ্যে নিয়ে এসেছে এবং সেটির প্রয়োগ অব্যাহত আছে। শীঘ্রই আমরা এর সুফল পাব বলে আশা করছি।

রাজধানীবাসীর উদ্দেশে এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র বলেন, যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে রাখলে সেখান থেকে মশার বংশ বিস্তারের সম্ভাবনা আরও বেড়ে যাবে এবং দুর্গন্ধ ছড়াবে যা নাগরিক স্বাস্থ্যের জন্যও হুমকি। তিনি আবারও সবাইকে ডিএনসিসি নির্ধারিত স্থানগুলোতে পশু কুরবানি ও কুরবানির বর্জ্য নির্ধারিত ব্যাগে ভরে ময়লা নেওয়ার ভ্যান সার্ভিসে দেয়ার অনুরোধ করেন।

আপনারা নির্ধারিত স্থানে কুরবানির বর্জ্য রাখলে ডিএনসিসির পরিচ্ছন্নকর্মীরা সেগুলো দ্রুত অপসারণ করবে এবং নগরীর রাস্তাঘাট আবার জনসাধারণের চলাচল উপযোগী করে দেয়া সম্ভব হবে বলেও জানান মেয়র আতিক।

এ সময় উপস্থিত ছিলেন- ডিএনসিসি মেয়রের সঙ্গে হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড