• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদ শুভেচ্ছায় রাষ্ট্রপতি

পরিবেশ পরিচ্ছন্ন রাখতে হবে

  অধিকার ডেস্ক

১২ আগস্ট ২০১৯, ১৮:৫৪
রাষ্ট্রপতি
ঈদ শুভেচ্ছা বিনিময়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ (ফাইল ফটো)

কুরবানির বর্জ্য নিজ দায়িত্বে নির্ধারিত স্থানে ফেলে পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

তিনি বলেন, এবার ঈদ এমন এক সময় হচ্ছে যখন যখন সারাদেশে ডেঙ্গু রোগের প্রকোপ ছড়িয়ে আছে। তাই এমন পরিস্থিতিতে কুরবানির বর্জ্য যেখানে-সেখানে ফেলা থাকলে মশার উপদ্রব বৃদ্ধি পাবে। তাই সবাইকে সচেতনার সঙ্গে নিজে দায়িত্ব নিয়ে বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে। 

সোমবার (১২ আগস্ট) ঈদুল আজহা উপলক্ষে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রপতি। অনুষ্ঠানে রাষ্ট্রপতি বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তার সঙ্গে স্ত্রী রাশিদা খানমসহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি বলেন, একটু অসচেতনতা বা অবহেলার কারণে ঈদের আনন্দ যেন অন্য কারো দুঃখের কারণ না হয়। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতায় কোনো রকম অবহেলায় বড় ধরণের স্বাস্থ্য ঝুঁকি তৈরি হতে পারে। 

বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আব্দুল হামিদ বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ গুলোর পাশে সবাইকে দাঁড়াতে হবে। তাদের কাছে সবাই ঈদের আনন্দ পৌঁছে দিন, সহায়তা করুন। 

কুরবানির সবার মাধ্যে ত্যাগ শিকার ও ধৈর্যের শিক্ষা দেয় জানিয়ে তিনি বলেন, কুরবানির যথার্থতা বুঝে আমাদের সবাইকে ত্যাগের মহিমায় উজ্জীবিত হতে হবে। কুরবানির আনন্দ ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনে ছড়িয়ে দিতে হবে। সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। ত্যাগের মহিমা বাস্তব জীবনে প্রতিফলন ঘটাতে হবে। ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম, মশিউর রহমান, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, পুলিশের আইজি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ সামরিক-বেসামরিক কর্মকর্তারা।

ওডি/এসএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড