• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

এই দিনে বেঁচে ছিলেন বঙ্গবন্ধু : প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

১২ আগস্ট ২০১৯, ১২:২৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আগস্টের শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেছেন। পঁচাত্তরের শোকাবহ ১৫ আগস্টের ঠিক তিন দিন আগে এবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আজ সেই ১২ তারিখ। পঁচাত্তরের এই দিনে বঙ্গবন্ধু বেঁচে ছিলেন। ১৩ আগস্ট তার সঙ্গে আমাদের শেষ কথা হয়েছিল।

সোমবার (১২ আগস্ট) গণভবনে দলীয় নেতাকর্মী, বিদেশি কূটনীতিক, বিচারকসহ সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী। পরে তিন সংক্ষিপ্ত বক্তব্যে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ আগস্টের শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। পাশাপাশি জাতীয় চার নেতাকেও স্মরণ করেন।

শেখ হাসিনা বলেন, দেশের মানুষ ভালো থাকলে আমার বাবা-মায়ের আত্মা শান্তি পাবে। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। জনগণ যেন সুন্দর জীবন পায়, কেউ যাতে খাটো করে দেখতে পারে সে চেষ্টাই করছি।

এসময় ভোট দিয়ে তাকে নির্বাচিত করার জন্য দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ভোট দিয়ে আমাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করার মর্যাদা আমি রক্ষা করব। আমার লক্ষ্য ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়া। ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদ আমাদের যেকোনো ত্যাগ স্বীকার করার প্রেরণা দেয়।

এসময় তিনি যারা হজ করতে গেছেন তাদের ঈদের শুভেচ্ছা জানান। দেশবাসীসহ বিশ্বের মুসলমানদেরও ঈদের শুভেচ্ছা জানান। সম্প্রতি নিজের চোখের অপারেশনসহ বিভিন্ন প্রসঙ্গ টেনে সবার দোয়া চান তিনি।

প্রধানমন্ত্রী প্রথমে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দলীয় নেতাকর্মী, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক, বুদ্বিজীবীসহ সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এরপর একই স্থানে সকাল ১১টা থেকে বিচারক, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, বিদেশি কূটনীতিক, সিনিয়র সচিব, সচিব মর্যাদার অন্য বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড