• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

বায়তুল মোকাররমে ঈদের শেষ জামাত পৌনে ১১টায়

  নিজস্ব প্রতিবেদক

১২ আগস্ট ২০১৯, ০৯:১৯
বায়তুল মোকাররমে ঈদের জামাত
বায়তুল মোকাররমে ঈদের জামাত (ছবি : সংগৃহীত)

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ আগস্ট) সকাল সাতটা ও আটটায় এই মসজিদে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন।

জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী ঈদের প্রথম জামাতে ইমামতি করেন। দ্বিতীয় জামাতে ইমামতি করেন পেশ ইমাম মাওলানা মুফতী মুহীউদ্দিন কাসেম। নামাজের পর খুতবা পাঠ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। একইসঙ্গে দেশজুড়ে ডেঙ্গু রোগে আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়েছে।

বিভিন্ন স্থান থেকে গিয়ে মুসল্লিরা সকালে বায়তুল মোকাররমে ঈদের প্রথম ও দ্বিতীয় জামাতে নামাজ আদায় করেন। আবহাওয়া অনুকূলে থাকায় মুসল্লিদের মসজিদে সমস্যা হয়নি।

জাতীয় মসজিদে আরও তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় তৃতীয় জামাত, ১০টায় চতুর্থ জামাত, পঞ্চম ও শেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়।

তৃতীয় জামাতে করবেন জামিয়া শাবইয়্যাহ মালিবাগ জামে মসজিদের খতিব মাওলানা মুফতি সিবগাতুল্লাহ নূর, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ ও পঞ্চম জামাতে আল আজহার একাডেমির প্রিন্সিপাল ড. মাওলানা আব্দুল কাইয়ূম আযহারী ইমামতি করবেন।

এছাড়া সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রথম জামাত, নীলক্ষেত বাবুপুরা শাহ সাহেববাড়ী মরিয়ম বিবি শাহী মসজিদে প্রথম জামাত, ফার্মগেটস্থ মসজিদ বায়তুশ শরফ, চিশতিয়া সাইদিয়া দরবার জামে মসজিদ, লক্ষীবাজার নূরানী জামে মসজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল সংলগ্ন মাঠ, সায়েদাবাদ আরজুশাহ দরবার শরিফ বড় জামে মসজিদে দ্বিতীয় জামাত, মোহাম্মদপুর জামে মসজিদ কমপ্লেক্স, মগবাজার বিটিসিএল কলোনি জামে মসজিদ, কলাবাগান বশির উদ্দিন রোড জামে মসজিদ, বনানী কেন্দ্রীয় জামে মসজিদ, গুলশান সোসাইটি মসজিদ, আবুজর গিফারী কলেজ মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড